সারাবিশ্বে দেখা যাবে এবারের পিএসএল

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২২ ০২:১৬:৪২

সারাবিশ্বে দেখা যাবে এবারের পিএসএল

 

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) শুরুর আগে একের পর এক চমক দিয়েই চলেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। টুর্নামেন্ট শুরুর আগে সম্প্রচারকারী টিভি চ্যানেলের নাম প্রকাশ করেছে দেশটির ক্রিকেট বোর্ড। মোট ১৪ টি চ্যানেলে সারাবিশ্বে দেখা যাবে এবারের পিএসএল। 

পাকিস্তানে যেসব চ্যানেলে দেখা যাবে এবারের পিএসএল
এ স্পোর্টস এইচডি, পিটিভি স্পোর্টস, টেন স্পোর্টস, দারাজ, ট্যাপম্যাড এবং ক্রিকউইকে। পিএসএল পাকিস্তানের টুর্নামেন্ট হলেও ভারতীয় দর্শকরাও দেখার সুযোগ পাচ্ছে এবারের পিএসএল। ভারতের পাশাপাশি পুরো দক্ষিণ এশিয়ায় সম্প্রচার করবে সনি সিক্স।

উত্তর আমেরিকার দর্শকরা পিএসএল দেখার সুযোগ পাবে উইলো চ্যানেলের মাধ্যমে।

ক্যারিবিয়ান অঞ্চলে দেখা যাবে ফ্লো স্পোর্টস, যুক্তরাজ্যে স্কাই স্পোর্টস, আফ্রিকার সাহারা অঞ্চলে সুপার স্পোর্টস, নিউজিল্যান্ডে স্কাই স্পোর্টস এবং অস্ট্রেলিয়াতে দেখা যাবে ফক্স স্পোর্টসের মাধ্যমে।

বাংলাদেশের দর্শকরা পিএসএল দেখার সুযোগ পাবে সনি সিক্স ও টি স্পোর্টসের মাধ্যমে। বিশ্বের বেশির ভাগ দেশের জন্য পিএসএল দেখার সুযোগ করে দিচ্ছে আইসিসি। আইসিসির ওয়েবসাইটে দেখা যাবে এবারের পিএসএল।

পিএসএলের আগের আসরগুলোতে যেমন বিভিন্ন প্রযুক্তির ব্যবহার ছিল এবারো তার ব্যতিক্রম নয়। থাকছে উন্নত প্রযুক্তির ছড়াছড়ি। জনপ্রিয় এই লিগের আয়োজকরা জানিয়েছেন, এবারের পিএসএল সম্প্রচারের জন্য মাঠে থাকবে ৩০ টি হাই-ডেফিনেশন ক্যামেরা। সেই সাথে থাকবে বাগি ক্যাম ও ড্রোন ক্যামেরা।

মূলত টিভির দর্শকদের আরো স্বাচ্ছন্দ্য ভাবে খেলা দেখার সুযোগ করে দিতেই এইসব প্রযুক্তি যুক্ত করেছে পিসিবি। এবারের পিএসএলে স্পাইডার ক্যামেরার মাধ্যমে ক্রিকেটার ও ধারাভাষ্যকারদের মধ্যকার কথোপকথন দেখানো হবে খুব কাছ থেকে।

আজ থেকে মাঠে গড়াচ্ছে পিএসএলের সপ্তম আসর। উদ্ভোদনী দিনে করাচি কিংসের মুখোমুখি হবে মুলতান সুলতান। করোনার কারণে মাঠে ২৫% দর্শক প্রবেশের পরিকল্পনা করছে পিসিবি।


প্রজন্মনিউজ২৪/মিঠুন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ