ভারত সফরের সূচি বদলানোর আবেদন শ্রীলঙ্কার

প্রকাশিত: ২৭ জানুয়ারী, ২০২২ ১১:৫৪:৪৫

ভারত সফরের সূচি বদলানোর আবেদন শ্রীলঙ্কার

 

২০২১ সালটা খুব একটা ভালো কাটেনি ভারতের। যার ফল স্বরুপ ভারতের কোন প্লেয়ার আইসিসির বর্ষসেরার কোন পুরষ্কার জিততে পারেনি। বিশ্বকাপে ভালো পারফর্মমেন্স না করা, কোহলির অধিনায়কত্ব কেড়ে নেওয়া, কোচ রবি শাস্ত্রীকে বাদ দেওয়া সব মিলিয়ে সময়টা খুব একটা ভালো যাচ্ছেনা ভারতের। এরই মধ্যে ভারত সফরের সূচি বদলানোর আবেদন জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে ওডিআই ও টি-২০ সিরিজ খেলার পর শ্রীলঙ্কার মুখোমুখি হবেন রোহিত শর্মারা। সেই সফর শুরু হওয়ার কথা ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে। তারপর টি-২০ সিরিজ।

কিন্তু শ্রীলঙ্কা বোর্ড চাইছে আগে টি-২০ সিরিজ খেলতে। কারণ বায়ো বাবলের সুবিধাটা নিতে চায় তারা। ভারত সফরের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজ খেলবেন লঙ্কার ক্রিকেটাররা। সেই দলটাকেই ভারতে পাঠাতে চায় তারা। এক বাবল থেকে আরেক বাবলে ট্রান্সফার করা সুবিধাজনক হতে পারে, তাই সূচি বদলানোর আবেদন লঙ্কা বোর্ডের।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এই আবেদন করায় কিছুটা সুবিধাই হল ভারতীয় ক্রিকেট বোর্ডের। কারণ ভারতের কোভিড পরিস্থিতির দিকে তাকিয়ে টেস্ট ভেন্যু চূড়ান্ত করার জন্য আরও কিছুটা সময় পেয়ে যাবে ভারত। এখন পর্যন্ত ঠিক করা হয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজের ভেন্যু। খেলা হবে মোহালি, ধর্মশালা ও লক্ষ্ণৌতে। টেস্ট ম্যাচ দুইটি হওয়ার কথা বেঙ্গালুরু ও মোহালিতে।

২০২২ সালে ব্যস্ত সময় পার করতে হবে ভারতীয় ক্রিকেটারদের। ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ ও ওডিআই সিরিজ। তারপর ফেব্রুয়ারি মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ ও টেস্ট সিরিজ। এরপর রোহিতরা উড়ে যাবেন নিউজিল্যান্ডে। সেখানে খেলবেন ওয়ানডে সুপার লিগের তিনটি একদিনের ম্যাচ। তারপর শুরু হবে আইপিএল। আইপিএলের পর থাকছে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলা। আছে এশিয়া কাপ ও টি-২০ বিশ্বকাপ। সব মিলিয়ে বেশ ব্যস্ত সময়ই পার করতে হবে ভারতীয় ক্রিকেটারদের।


প্রজন্মনিউজ২৪/মিঠুন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন