লক্ষ্মীপুরে দৃষ্টিনন্দন মোহাম্মদ উল্লাহ জামে মসজিদ

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২২ ০৪:৫৮:০৮

লক্ষ্মীপুরে দৃষ্টিনন্দন মোহাম্মদ উল্লাহ জামে মসজিদ

নুর উদ্দিন, লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে অসংখ্য চোখ ধাঁধানো দৃষ্টিনন্দন জামে মসজিদ রয়েছে।  যেগুলো মুসুল্লিদের পাঁচ ওয়াক্ত নামায পড়ার পাশাপাশি অনেকটা দর্শনীয় স্থানেও পরিণত হয়েছে। সেরকমই এক মসজিদের নাম আলহাজ্ব মোহাম্মদ উল্লাহ জামে মসজিদ। এই মসজিদটির কারু কাজ ও দৃষ্টিনন্দন ডিজাইন মুগ্ধ করবে যে কাউকে।

তাইতো দৃষ্টিনন্দন ও মনোরম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে জেলার অনেক দর্শনর্থী ছুটে যান ওই মসজিদে। মসজিদের বাহিরে দৃষ্টি নন্দন কারু কাজের পাশাপাশি ভিতরেও রয়েছে দারুন সব শৈল্পিক কারু কাজ। মসজিদের ভিতরে পিলারেও রয়েছে সোনালী রঙ্গের পাথরে খোদাই করা দারুন সব নকশা আর ডিজাইন, যেগুলোর মাধ্যমে ফুটে ওঠেছে আধুনিক শিল্পের নিপুন নিদর্শন। প্রতি তলায় রয়েছে দৃষ্টি নন্দন লাইট আর ফ্যানের ব্যবস্থা। দোতালা বিশিষ্ট মসজিদটির উপরে রয়েছে দৃষ্টিনন্দন লম্বা আকৃতির এক মিনার। এই মিনারের মাধ্যমেই দৃষ্টিনন্দন এই মসজিদের সৌন্দর্য ও আকর্ষণ কয়েকগুনে বৃদ্ধি পেয়েছে। মসজিদটির চার পাশে সিমানা প্রাচীর দ্বারা নিরাপত্তা ও রক্ষণাবেক্ষণ নিশ্চিত করা হয়েছে। 

এমডি ফারুক হোসেন নামের এক ব্যক্তি ২০১৮ সালে ব্যক্তিগত উদ্যোগে মসজিদটি নির্মান করেন। তিনি ফারদিন গ্রুপের ডিএমডি। এমডি ফারুক হোসেন সমাজ সেবার অংশ হিসেবে, দুনিয়াতে শান্তি ও পরকালীন মুক্তির লক্ষে নিজ পিতা আলহাজ্ব মোহাম্মদ উল্লার নামে মসজিদটি নির্মান করেন এবং এর সার্বিক ব্যয়বার তিনি নিজেই বহন করে চলেছেন।

ব্যক্তিগত উদ্যোগে গড়ে ওঠা দৃষ্টিনন্দন এই মসজিদটি লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নের হাজীগঞ্জ বাজার থেকে প্রায় ১ কিঃমিঃ পশ্চিমে অবস্থিত।


প্রজন্মনিউজ২৪/সুইট

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ