জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা স্থগিত করাই সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশিত: ২৫ জানুয়ারী, ২০২২ ০২:৪৯:০৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা স্থগিত করাই সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধন

মনিরুল ইসলাম, চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোরে, ২৫ জানুয়ারি ( মঙ্গলবার)  জাতীয় বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে  পরীক্ষার্থীরা। জাতীয় বিশ্ববিদ্যালয় এর চলমান ও ঘোষিত পরীক্ষা স্থগিত নয়, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার দাবিতে যশোরে  প্রতীকী পরীক্ষা, মানববন্ধন ও বিক্ষোভ করেছে বিভিন্ন কলেজের পরীক্ষার্থীরা।
 
মঙ্গলবার (২৫ জানুয়ারি)  সকালে জেলা প্রেসক্লাবের সামনে সাধারণ শিক্ষার্থীর ব্যানারে অনুষ্ঠিত এ কর্মসূচীতে যশোর  সরকারি সিটি কলেজ, সরকারি এমএম কলেজ, সরকারি মহিলা কলেজসহ বিভিন্ন কলেজের পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে তারা একটি বিক্ষোভ মিছিল ও সড়কে অবস্থান নিয়ে প্রতীকী পরীক্ষা দেন।

কর্মসূচীতে বক্তব্য দেন-যশোর  সরকারি সিটি  কলেজের ৪ র্থ বর্ষের  শিক্ষার্থী মো. বাইজীদ হুসাইন , মইনুল হোসেনসহ অনান্য শিক্ষার্থীরা।

বক্তবে শিক্ষার্থীরা  বলেন, চলমান অনার্স (সম্মান) পরীক্ষার ছয়টি বিষয় ইতোমধ্যে শেষ হয়ে গেছে। কিন্তু হঠাৎ করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনের সকল পরীক্ষা স্থগিত করায় বাকি তিনটি বিষয়ের পরীক্ষা নিয়ে অনিশ্চয়তায় পড়েছেন তারা। দেশের বিভিন্ন স্থানে মেলা হচ্ছে, শপিংমলে মানুষের ভিড়, অফিস আদালত আগের গতিতে চলছে, স্টেডিয়ামে খেলা হচ্ছে, করোনার কারণে শুধু শিক্ষা প্রতিষ্ঠান কেন বন্ধ থাকবে, পরীক্ষা কেন স্থগিত করা হবে।

শিক্ষার্থীরা আরও বলেন, করোনার কারণে বার বার শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়ায় শিক্ষাখাত পিছিয়ে যাচ্ছে। নির্দিষ্ট সময়ে পরীক্ষা না দিতে পারায় শিক্ষার্থীদের মধ্যে শিক্ষিত বেকার হওয়ার সম্ভাবনা বাড়ছে। দীর্ঘসময় ধরে একই শ্রেণিতে পড়ে থাকার কারণে প্রতিষ্ঠানে তাদের খরচ বাড়ছে, কিন্তু প্রতিটি শিক্ষার্থীর পরিবারের পক্ষে এ খরচ বহন করা সম্ভব হয়না। ২০১৬-১৭ সেশনে একই বর্ষে আমরা গত ২-৩ বছর ধরে পড়ে আছি, কয়েকদিন আগে অনার্স চতুর্থ বর্ষের চুড়ান্ত পরীক্ষা শুরু হলেও হঠাৎ করে তা স্থগিত করে দেওয়া হয়েছে। অতিবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান চালু করে পরীক্ষা নেওয়ার দাবি জানান শিক্ষার্থীরা।


প্রজন্মনিউজ২৪/সুইট

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ