গনপরিবহনে উপেক্ষিত বিধিনিষেধ, টাকা দিলেই ছাড়

প্রকাশিত: ২৪ জানুয়ারী, ২০২২ ০৩:৫২:৩০ || পরিবর্তিত: ২৪ জানুয়ারী, ২০২২ ০৩:৫২:৩০

গনপরিবহনে উপেক্ষিত বিধিনিষেধ, টাকা দিলেই ছাড়

প্রজন্ম ডেস্ক: গত শনিবার থেকে ‘যত সিট তত যাত্রী’ নিয়ে বাস চলাচল করার কথা থাকলেও মানা হচ্ছে না এই বিধিনিষেধ।  বিআরটিএর চেয়ারম্যান মৌখিকভাবে ‘যত সিট তত যাত্রী’ নিয়ে বাস চালানোর বিষয়টি নিশ্চিত করেছেন। তবুও নেওয়া হচ্ছে সিটের অধিক যাত্রী। বাস চালকরা বাড়তি টাকা আদায়ের জন্য স্বাস্থ্যবিধি না মেনে অধিক যাত্রী বহন করছে । এতে বাধা দিচ্ছে না প্রশাসন,তাঁরা টাকার বিনিময়ে নিতে দিচ্ছে অধিক যাত্রী। এতে করোনা আক্রান্তের ঝুঁকি আরো বাড়ছে।

আজ (২৪ জানুয়ারি )  বেলা ৯.৩০ টার দিকে মৌচাক,মালিবাগ মোড়ে কয়েকটি বাসে সিটের অধিক যাত্রী থাকায় ট্রাফিক পুলিশ তাদের গতি রোধ করে টাকার বিনিময়ে ছেড়ে দিতে দেখা যায়।

এই ঘটনার সত্যতা যাচাই করলে সেই পুলিশ সদস্য জানান, আমি কোন টাকা নিনাই, বাস চালকের নামে জরিমানা করেছি যেন সে আর অধিক যাত্রী বহন না করে।

প্রজন্মনিউজ বাসের এক যাত্রীর সাথে কথা বললে তিনি জানান, আমি  প্রাইভোট অফিসে চাকুরি করি আমাকে সময় মত অফিস যেতে হবে, তাই বাধ্য হয়ে স্বাস্থ্যবিধি না মেনে যেতে হচ্ছে, কি করবে কোন বাসেতো সিট নেই আর অফিসেও সময় মতে না পোঁছাতে পারলে বেতন কাটবে।

বিশেষজ্ঞরা মনে করেন, গনপরিবহনে এই ভাবে অতিরিক্ত  যাত্রী বহন করলে করোনা আক্রান্তের হার আরে বৃদ্ধি পাবে। তাই করোনা মোকাবেলাই সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে এই সমস্যার সমাধান করতে হবে।


প্রজন্মনিউজ২৪/সুইট

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ