গেইল-স্টার্কদের ছাড়াই আইপিএল নিলামের তালিকা প্রকাশ

প্রকাশিত: ২২ জানুয়ারী, ২০২২ ০১:২৩:০৫

গেইল-স্টার্কদের ছাড়াই আইপিএল নিলামের তালিকা প্রকাশ

 

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগামী আসরের নিলামে যেসব খেলোয়াড়ের নাম উঠেছে তাদের তালিকা প্রকাশ করা হয়েছে। অবাক করার ব্যাপার হলো তালিকায় রাখা হয়নি উইনিভার্স বস ক্রিস গেইলের নাম। রাখা হয়নি মিচেল স্টার্কের নামও।

ছয় বছর আইপিএলে অনুপস্থিত ছিলেন অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক। অবশেষে এবার তিনি ঘোষণা দিয়েছেন আইপিএল খেলতে চান। কিন্তু দুঃখের বিষয়, আইপিএল কর্তৃপক্ষ নিলামের তালিকাতেই রাখেনি এই অসি তারকাকে।

শুধু মিচেল স্টার্ক আর ক্রিস গেইল নয় বেশ কয়েকজন ইংলিশ তারকা যেমন স্যাম কুরান, বেন স্টোকস, জোফরা আর্চার এবং ক্রিস ওকসদের উপস্থিতি দেখা যাচ্ছে না এবারের আইপিএল নিলামে।। যদিও বেন স্টোকস নিজে থেকেই আইপিএল খেলবেন না বলে ঘোষণা দিয়েছেন ইতিমধ্যে।

২০১৫ সালে শেষবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর জার্সিতে আইপিএলে খেলেছিলেন মিচেল স্টার্ক। এরপর ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স তাকে কিনলেও, চোটের কারণে টুর্ণামেন্টে খেলতে পারেননি তিনি। টানা ছয় বছর নিজেকে সরিয়ে রাখার পর এবার খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন তিনি। কিন্তু আইপিএল কর্তৃপক্ষ তার আগ্রহের কোনো মূল্যই দিলো না।

গেইলের প্রতি আইপিএল ফ্রাঞ্চাইজিদের আগ্রহ গত কয়েকবছর ধরেই কম দেখা যাচ্ছে। কারণ তার বয়স আর পড়তি ফর্ম। গতবারও শেষ মুহূর্তে তাকে পাঞ্জাব কিংস দলে নেয়ার ফলে আইপিএলে খেলার সুযোগ পেয়েছিলেন। কিন্তু এবার আর নিলামের তালিকাতেই রাখা হলো না আইপিএলে সর্বোচ্চ ছক্কা (সাড়ে তিনশরও বেশি) মারা ক্রিকেটারটির নাম।

আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হবে ১২ এবং ১৩ ফেব্রুয়ারি। মোট ১০টি ফ্রাঞ্চাইজি তাদের দল বাছাই করে নেবে এই নিলাম থেকে। ধারণা করা হচ্ছে, এই নিলামে যে পরিমাণ টাকার ছড়াছড়ি হবে, তা অতীতের যে কোনো রেকর্ড ভেঙে দিতে পারে। সেই নিলামে স্টার্ক-গেইলদের মত খেলোয়ারের অনুপস্থিতি, কিছুটা রঙ হারাতে পারে বলে মনে করছে ক্রিকেট ভক্তরা। 

ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এখনো নিলামে থাকা খেলোয়াড়দের সম্পূর্ণ তালিকা প্রকাশ করেনি। তবে, সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপি প্রাপ্ত ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে তারা। যেখানে রয়েছে বাংলাদেশের সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের নামও। তবে আইপিএলের তথ্য মতে জানা গেছে, এবারের নিলামে বাংলাদেশের ৯ জন ক্রিকেটার রয়েছেন। তবে এটি নিশ্চিত যে, ১.৫ কোটি বা ১ কোটি ভিত্তিমূল্যের তালিকায় নেই সাকিব-মুস্তাফিজ ছাড়া অন্যরা।


প্রজন্মনিউজ২৪/মিঠুন হাসান


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ