রাবি শেরে বাংলা হলের নতুন প্রাধ্যক্ষ ড. হাবিবুর রহমান

প্রকাশিত: ২১ জানুয়ারী, ২০২২ ১২:৪৮:৩১

রাবি শেরে বাংলা হলের নতুন প্রাধ্যক্ষ ড. হাবিবুর রহমান

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শেরে বাংলা ফজলুল হক হলের নতুন প্রাধ্যক্ষ হিসাবে দায়িত্বগ্রহন করেছেন ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান।

  বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেল ৩ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বক্স হলের আবাসিক শিক্ষকের দায়িত্ব পালন করে আসা এই শিক্ষক  বিদায়ী প্রাধ্যক্ষ অধ্যাপক ড. উজ্জল কুমার আচার্য্যের নিকট থেকে দায়িত্বগ্রহন করেন।

এসময় ড. হাবিবুর রহমান বলেন,' হলের প্রাধ্যক্ষ হিসাবে নিয়োগ দেওয়ায় বিশ্বিবদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি এবং হলের সকল কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করছি। শিক্ষার্থীদের যেকোনো সমস্যায়, তাদের পাশে থাকার চেষ্টা করবো।'

দায়িত্বগ্রহন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফোকলোর বিভাগের অধ্যাপক ড. মো. আখতার হোসেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট কমিটির সদস্য সাদিকুল ইসলাম, উক্ত হলের আবাসিক শিক্ষক ও নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক এস এম সানজিদ রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও উক্ত হলের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।

প্রসঙ্গত, ড. হাবিবুর রহমান রাবি ফোকলোর বিভাগ থেকে ২০০৩, ২০০৪ ও ২০১১ সালে যথাক্রমে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি সম্পন্ন করেন। এছাড়া তিনি ভারতের University of Kerala, National Institute of Rural Development -Hyderabad, Center for Mother Language and Development, প্রধানমন্ত্রীর কার্যালয়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের গবেষণা কর্মসূচীতে যুক্ত ছিলেন।

এ পর্যন্ত ভারত ও বাংলাদেশ থেকে ড. হাবিবের ১৬ টি গ্রন্থ ও অর্ধশতাধিক প্রবন্ধ প্রকাশিত হয়েছে। তার উল্লেখযোগ্য গ্রন্থ হলো- "ফোকলোরঃ সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন, সামাজিক উন্নয়নে ফোকলোর, রাজশাহী বিভাগের ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রভৃতি।


প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ