শাবিপ্রবিতে চলছে আমরণ অনশন, অসুস্থ ১ শিক্ষার্থী

প্রকাশিত: ২০ জানুয়ারী, ২০২২ ০১:০৯:২৫

শাবিপ্রবিতে চলছে আমরণ অনশন, অসুস্থ ১ শিক্ষার্থী

সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন  আন্দোলনরত শিক্ষার্থীরা। গতকাল বুধবার বিকেল ৩টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে অনশন শুরু করেন তারা। 

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত অনশন করে যাচ্ছিলেন তারা। একজন শিক্ষার্থী অসুস্থও হয়ে পড়েছেন বলে খবর পাওয়া গেছে।

এর আগে বুধবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতিনিধি দল শিক্ষার্থীদের অনশন ভাঙ্গাতে এসে তারা ব্যর্থ হয়ে সাড়ে ১১টার দিকে ফিরে যান। পরে সারা রাত তীব্র শীতের মধ্যে তারা অনশনে বসেছিলেন। এখন পর্যন্ত আছেন। শিক্ষার্থীরা প্রেস ব্রিফিংয়েরও প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণের অভিযোগ তুলে গত বৃহস্পতিবার রাতে আন্দোলনে নামেন ওই হলের শিক্ষার্থীরা। আন্দোলনের চতুর্থ দিন বিকালে পুলিশ লাঠিপেটা, কাঁদানে গ্যাস, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। তাতে শিক্ষার্থী, কর্মকর্তাসহ অন্তত অর্ধশত আহত হন।

এর জেরে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। কিন্তু শিক্ষার্থীরা নির্দেশ উপেক্ষা করে হলে অবস্থান করেন। উল্টো তারা উপাচার্যের পদত্যাগ চেয়ে নতুন আন্দোলন শুরু করেন। তাছাড়া শিক্ষার্থীদের ওপর হামলা চালানোর পর পুলিশই শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করে। সেখানে অজ্ঞাতপরিচয় ২০০ থেকে ৩০০ শিক্ষার্থীকে আসামি করা হয়। গুলিবর্ষণ ও হত্যার উদ্দেশ্যে মারধরের অভিযোগ আনা হয় শিক্ষার্থীদের বিরুদ্ধে। সে মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে ও উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়ে উত্তাল হয়ে পড়েছে শাবিপ্রবি।


প্রজন্মনিউজ২৪/আল-নোমান

এ সম্পর্কিত খবর

মসজিদের টাকা আত্মসাতকারীর বিচারের দাবীতে মানববন্ধন

বরগুনায় মাদ্রাসা ছাত্রকে শারীরিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন 

যৌন কর্মীদের আইনগত স্বীকৃতি দিয়েছে ভারতীয় আদালত

ঝিনাইদহ পৌরসভা নির্বাচন ,মেয়র প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ

লিভারপুল বনাম রিয়াল মাদ্রিদ: ইউরোপের ইতিহাসে একটি দর্শনীয় ফাইনাল

মেরিল–প্রথম আলো পুরস্কার ২০২১

আইপিএল : দুই রয়্যালসের মেগা দ্বৈরথ দেখতে উদগ্রীব ক্রিকেট প্রেমিরা

যুক্তরাষ্ট্রে পুত্রসন্তানের মা হলেন মারিয়া   

সুষ্টুভাবে সম্পন্ন হয়েছে ৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

হরিণাকুন্ডুতে স্কুল ছাত্রকে রড দিয়ে পিটিয়ে যখম

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ