ডিআরএস ছাড়া সুষ্ঠুভাবে বিপিএল শেষ হবে তো!

প্রকাশিত: ১৯ জানুয়ারী, ২০২২ ০১:২৬:২২

ডিআরএস ছাড়া সুষ্ঠুভাবে বিপিএল শেষ হবে তো!

 

স্টাফ রিপোর্টার: শুক্রবার (২১ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। তবে এই আসরে থাকছে না ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। যেটি একই সময়ে বিশ্বের নানা প্রান্তের টুর্নামেন্টে ঠিকই আছে। এমনকি শ্রীলঙ্কায়-জিম্বাবুয়ের লো প্রোফাইল সিরিজেও আছে। ২৭ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান সুপার লিগে (পিএসএল) তো বটেই, ডিআরএস সুবিধা থাকছে মেয়েদের অ্যাশেজেও। সবখানে থাকলেও নেই শুধু বিপিএলেই।

বিসিবি কেন ডিআরএস নিয়ে আসতে পারলো না তার কোন সদউত্তর নেই বিসিবির কাছে। ওমিক্রনের অজুহাত দেখালেও ধোপে টিকে না বিসিবির এমন খোড়া যুক্তি। ওমিক্রনের কারনেই যদি ডিআরএস আনা না যায় তাহলে অন্যান্য টুর্নামেন্টগুলাতে কীভাবে ডিআরএস থাকছে?

ডিআরএস না থাকায় আগাম চ্যালেঞ্জই অনুভব করতে শুরু করে দিয়েছেন বাংলাদেশের আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ। তিনি বলেন, সব ব্যাটার যেমন প্রতিদিন রান করে না, তেমনি সব আম্পায়ারও সব সময় সঠিক সিদ্ধান্ত দিতে পারেন না। মানবীয় কিছু ভুল হয়েই যায়। তা এড়ানোর জন্য এবার ডিআরএসও নেই। অবশ্যই খুব চ্যালেঞ্জিং হবে এবার।

একই মত শহীদের মতোই দেশের আরেক অন্যতম সেরা আম্পায়ার মাসুদুর রহমানেরও। ডিআরএস না থাকাটা আম্পায়ারদের মনঃকষ্টের কারণ হবে বলেও মনে করছেন তিনি। মাসুদুর রহমান বলেন, অনেক সময় আম্পায়ারদের মানবীয় ভুলের ভুক্তভোগী হতে হয় কোনো কোনো দলকে। ডিআরএসের মাধ্যমে সেসব ভুল সংশোধিত হলে আমাদের ভালোও লাগে। এবার এই সুবিধা না থাকায় আমি নিশ্চিত পরে নিজেদের ভুলের জন্য অনুশোচনাই হবে, কষ্ট পাব।

ওদিকে শহীদ চিন্তিত আম্পায়ারদের ভুল নিয়ে বাংলাদেশে প্রচলিত মনোভাব নিয়ে। তিনি বলেন, আমাদের দেশে আম্পায়ারের সিদ্ধান্ত না মানার একটা প্রবণতা আছে। আমি নিশ্চিত যে বিসিবি এ বিষয়েও উদ্যোগী হবে। তবু ডিআরএস থাকলে এ কথাই আমি তুলতাম না।

মাসুদুর আরো বলেন, ডিআরএসের সঙ্গে যখন এর টেকনিশিয়ানও থাকেন, তখন ওভারস্টেপিংয়ের জন্য নো বল হলে তিনি তৃতীয় আম্পায়ারকে জানান। সে ক্ষেত্রে মাঠের আম্পায়াররা সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে বাড়তি মনোযোগ দিতে পারেন। এবারের বিপিএলে এখন বোলারদের পায়ের দিকেও নজর দিতে হবে আমাদের।

এখন দেখার বিষয় ডিআরএস ছাড়া কতটুকু সুষ্ঠুভাবে বিপিএল শেষ হয়।


প্রজন্মনিউজ২৪/মিঠুন হাসান

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

অতিরিক্ত লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে কৃষকের জনজীবন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ