হিন্দু সম্পদায়ের মাঝে শীতবস্ত্র বিতরণ ও মতবিনিময় সভা

প্রকাশিত: ১৯ জানুয়ারী, ২০২২ ০১:২৫:০৩ || পরিবর্তিত: ১৯ জানুয়ারী, ২০২২ ০১:২৫:০৩

হিন্দু সম্পদায়ের মাঝে শীতবস্ত্র বিতরণ ও মতবিনিময় সভা

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর জেলার মধুখালি উপজেলার মেগচামী ইউনিয়নের যাদবপুর গ্রামে ‘তারুণ্যে মধুখালি’ নামক একটি সামাজিক সংগঠনের পক্ষ থেকে হিন্দু সম্প্রদায়ের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘তারুণ্যে মধুখালি’ সংগঠনের উপদেষ্টা, আশাপুর সিনিয়র আলিম মাদরাসার শিক্ষক ডাঃ মো. শফিকুল ইসলাম, কামারখালী এমইউ আলিম মাদরাসার শিক্ষক মাওঃ মো. রেজাউল করিম, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কে এম ইমরান হোসাইন এবং স্থানীয় বিভিন্ন শ্রেণি-পেশার হিন্দু নেতৃবৃন্দ। 

প্রধান অতিথির বক্তব্যে জনাব মো. শফিকুল ইসলাম বলেন, বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে হিন্দু- মুসলিম উভয় সম্প্রদায়কে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সাধারণ জনগণের জন্য সমন্বিতভাবে কাজ করতে হবে। দূর্নীতি, মাদক, চুরি,  ছিনতাই  মুক্ত সমাজ গড়তে হলে সমাজের তরুণদেরকে এগিয়ে আসতে হবে।

মাওঃ  মো. রেজাউল করিম বলেন,  রাসূলুল্লাহ (সা:) বলেছেন, ‘কিয়ামতের দিন সৃষ্টিকর্তা বলবেন হে আদম সন্তান! আমি তোমার কাছে খাবার চেয়েছিলাম, কিন্তু তুমি আমাকে দাওনি। হে আদম সন্তান! তোমার কাছে আমি পানি পান করতে চেয়েছিলাম,কিন্তু তুমি আমাকে পান করাওনি। মানুষ বলবে, হে প্রভু! আপনাকে কিভাবে খাওয়াবো?কিরূপে পানি পান করাবো? আপনি তো সমস্ত জগতের প্রভু। তিনি বলবেন, আমার যে সব বান্দা তোমাদের কাছে খাবার,পানি চেয়েছিল, তোমরা যদি তাদের খাওয়াতে, পান করাতে তাহলে তা অবশ্যই আমার কাছে পেতে।’ সুতরাং আমাদেরকে সমাজের গরিব-অসহায় মানুষের সহযোগিতায় ধর্ম বর্ণ নয়, মানুষ পরিচয়ে এগিয়ে আসতে হবে। 

স্থানীয় হিন্দু নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, এলাকার উন্নয়নে আমরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবো। একে অন্যের বিপদে এগিয়ে আসলে আমাদের মাঝে সামাজিক বন্ধন আরো শক্তিশালী হবে। আর সামাজিক বন্ধন শক্তিশালী হলেই কেবল সমাজের উন্নয়ন তরান্বিত সম্ভব। 

‘তারুণ্যে মধুখালির’ সভাপতি কে এম ইমরান হোসাইন বলেন, আমরা সবাইকে মানুষ হিসেবে সহযোগিতা করব। আপনাদের স্নেহ ভালোবাসায় আমাদের অনুপ্রেরণা যোগাবে। এলাকার মানুষের যে কোন প্রয়োজনে আমরা পাশে থাকব ইনশাআল্লাহ। 


প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ