ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনে অন্যরকম উদ্যোগ রমিজ রাজার...

প্রকাশিত: ১২ জানুয়ারী, ২০২২ ০৯:৪৪:৩৭

ভারত-পাকিস্তান সিরিজ আয়োজনে অন্যরকম উদ্যোগ রমিজ রাজার...

 

স্টাফ রিপোর্টার: ক্রিকেটের বাইশ গজে ভারত-পাকিস্তান মানেই অন্যরকম উত্তেজনা। ভারত-পাকিস্তান ম্যাচ বাড়তি উন্মাদনা সৃষ্টি করে ক্রিকেট প্রেমিদের মাঝে। ভারত-পাকিস্তান ম্যাচ ক্রিকেট প্রেমিদের মাঝে বাড়তি উন্মাদনা সৃষ্টি করলেও চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের মাঝে হয়না কোন দ্বিপাক্ষিক সিরিজ। দুই দেশের রাজনৈতিক টানাপোড়নের কারনেই বাড়তি উন্মাদনা থেকে বঞ্চিত হয় সাধারণ ক্রিকেট প্রেমিরা।

সর্বশেষ ২০১৩ সালে দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয় এই দুই দেশের মাঝে। ক্রিকেটের চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশের মাঝে গত ৯ বছরে আর  কোন দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নি। হওয়ার সম্ভাবনাও খুব কম।

তবে রমিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি হওয়ার পর ভারত-পাকিস্তানের নিয়মিত সিরিজ আয়োজনের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে তিনি। এ ব্যাপারে ইন্ডিয়া ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলির সাথে কথাও বলেছেন তিনি। সৌরভ গাঙ্গুলিও ইতিবাচক মনোভাব প্রকাশ করেছেন। 

বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির পরবর্তী বৈঠকে রমিজ রাজা আইসিসি ও এমসিসির ইভেন্ট ও এফটিপির বাইরে গিয়ে ভারত-পাকিস্তানসহ চারটি দল নিয়ে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের প্রস্তাব দিবেন বলে জানিয়েছেন তিনি। তাহলে বাকি দুটি দল কারা হবে? রমিজ রাজাদের পছন্দের তালিকায় রয়েছে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। অর্থাৎ ভারত-পাকিস্তান যাতে নিয়মিত মুখোমুখি হতে পারে সেজন্য চারটি দল নিয়ে নিরপেক্ষ ভেন্যুতে টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের পক্ষে তিনি।

এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজিত হলে বাড়তি রসদ তৈরি হবে ক্রিকেটে। এমনটাই দাবি ক্রিকেট বিশ্লেষকদের। এখন দেখার বিষয় আইসিসি তার এমন প্রস্তাবে কেমন সাড়া দেয়।


প্রজন্মনিউজ২৪/ মিঠুন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন