হঠাৎ টেস্ট থেকে অবসরের ঘোষণা ডি ককের

প্রকাশিত: ৩১ ডিসেম্বর, ২০২১ ০৪:২৮:১৭

হঠাৎ টেস্ট থেকে অবসরের ঘোষণা ডি ককের

টি- টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন তাকে নিয়ে সমালোচনা হয়েছিল খানিকটা। বর্ণবাদের বিরুদ্ধে ম্যাচের আগে হাঁটু গেড়ে বসার অস্বীকৃতি জানিয়েছিলেন তিনি। যদিও পরে কারণ দেখিয়েছিলেন ভিন্ন। সেখান থেকেই কিছুটা বোর্ডের সাথে দ্বন্দ্ব কুইন্টন ডি ককের।

সেই দ্বন্দ্বের জেরেই কি এবার টেস্ট থেকে হুট করে অবসরে গেলেন কক? পরিস্কার করে এ বিষয়ে কিছু না বললেও কারণটা তিনি জানিয়েছেন পারিবারিক। পরিবারকে সময় দিতেই সাদা পোশাককে বিদায় বলেছেন দক্ষিণ আফ্রিকার এই কিপার ব্যাটসম্যান।

পিতৃত্বকালীন ছুটি নিয়ে ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টে এমনিতেই খেলার কথা ছিল না ডি ককের। কিন্তু মাত্র ২৯ বছর বয়সেই টেস্ট ছেড়ে দেবেন, এমন কিছুর কোনো আভাস ছিল না।

সীমিত ওভারের ক্রিকেটে অবশ্য দক্ষিণ আফ্রিকার হয়ে খেলে যাবেন এই কক। টেস্ট ক্যারিয়ার থেমে গেল ৫৪ ম্যাচে। তাতে ৬ সেঞ্চুরি ও ৩৮.৮২ গড়ে তার রান ৩ হাজার ৩০০। উইকেটের পেছনে ডিসমিসাল ২৩২টি।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার মাধ্যমে দেয়া বিবৃতিতে ডি কক বললেন, খুব কঠিন হলেও পরিবারের জন্য এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন। তিনি বলেন এই সিদ্ধান্ত খুব সহজে আসেনি। ভবিষ্যৎ কেমন হবে এবং সামনের পথচলায় সবচেয়ে প্রাধান্য দেব কোনটি, এসব নিয়ে অনেক ভেবেছি আমি। সাশা (ডি ককের স্ত্রী) ও আমি আমাদের প্রথম সন্তানকে স্বাগত জানানোর অপেক্ষায় আছি এবং এরপরও পরিবার গড়ে তুলতে চাই। পরিবারই আমার কাছে সবকিছু এবং আমাদের জীবনের এই নতুন ও রোমাঞ্চকর সময়ে ওদের সঙ্গে কাটানোর সময় ও সুযোগ চাই আমি।

প্রজন্মনিউজ২৪/মুজাহিদ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ