আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী ছুটিতে গেছেন.... 

প্রকাশিত: ৩১ ডিসেম্বর, ২০২১ ১১:৪৭:৩২ || পরিবর্তিত: ৩১ ডিসেম্বর, ২০২১ ১১:৪৭:৩২

আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী ছুটিতে গেছেন.... 

 

বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে নতুন প্রধান বিচারপতি নিয়োগের দিন থেকে ছুটিতে গেছেন সুপ্রিম কোর্ট আপিল বিভাগের প্রধান জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলী। তবে তিনি কত দিনের জন্য ছুটিতে গেছেন, সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

ছুটির সময়সীমা সম্পর্কে সুপ্রিম কোর্টের একাধিক কর্মকর্তার সাথে কথা বললেও তারা বিষয়টি জানেন না বলে জানান। অন্য দিকে আগামী রোববার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কার্যতালিকায় বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নাম নেই। এ থেকেই তার ছুটির বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

একটি সূত্র জানায়, ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি নিয়েছেন বিচারপতি মোহাম্মদ ইমান আলী। গত বুধবার বর্তমান প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ছুটি মঞ্জুরের আবেদনে সই করেন।

উল্লেখ্য, আপিল বিভাগের জ্যেষ্ঠতা ভেঙে দেশের নতুন প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ পেয়েছেন বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। জ্যেষ্ঠতার ক্রমানুসারে বর্তমানে দায়িত্বরত বিচারপতি মোহাম্মদ ইমান আলী অবসরে যাবেন ২০২২ সালের ৩১ ডিসেম্বর। বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী (নতুন প্রধান বিচারপতি) ২০২৩ সালের ২৫ সেপ্টেম্বর, বিচারপতি মো. নূরুজ্জামান ২০২৩ সালের ৩০ জুন এবং বিচারপতি ওবায়দুল হাসান ২০২৬ সালের ১০ জানুয়ারি অবসরে যাবেন।


প্রজন্মনিউজ২৪/ মিঠুন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ