কেউ যেনো প্রতারিত না হয়: বাণিজ্যমন্ত্রী

প্রকাশিত: ২৩ ডিসেম্বর, ২০২১ ০৪:০৪:৫০

কেউ যেনো প্রতারিত না হয়: বাণিজ্যমন্ত্রী

নিজস্ব প্রতিদেক: বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, প্রত্যেকের জীবনে বাড়ি গাড়ির স্বপ্ন থাকে। তবে এই স্বপ্ন পূরণ করতে গিয়ে কেউ যেনো প্রতারিত না হয়।

আজ মঙ্গলবার রাজধানীতে রিহ্যাব আয়োজিত ৫ দিনব্যাপী আবাসন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ মেলা ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। 

বাণিজ্যমন্ত্রী বলেন, জীবনে সবাই একটি সুন্দর বাড়ির স্বপ্ন দেখে। আর এই স্বপ্ন পূরণের জন্য নিজের জীবনের জমানো সব সম্বল ডেভলপারদের হাতে তুলে দেন। আপনাদের হাতে তুলে দিয়ে কেউ যেনো দীর্ঘশ্বাস না ফেলে। কেউ যেনো প্রতারিত না হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব শহীদ উল্লাহ খন্দকার। তিনি বলেন, বিশ্বের সকল দেশে সরকার ২ ভাগের মত আবাসন নিশ্চিত করে। বাকি ৯৮ শতাংশ আবাসন প্রাইভেট সেক্টর নিশ্চিত করে থাকে। এছাড়া বাংলাদেশের প্রায় ৩৫-৪০ লক্ষ মানুষের কর্মসংস্থান এবং ২ কোটি মানুষের জীবন ও জীবিকা এই খাতের সাথে সম্পৃক্ত। তাই এই খাতের বিশাল গুরুত্ত হয়েছে। 

ডিটেলস এরিয়া প্ল্যান (DAP) সম্পর্কে তিনি বলেন, এটা নিয়ে দুশ্চিন্তার কিছু নাই। ব্যাবসায়ীদের বিপদের মুখে ফেলে সরকার কোনো সিদ্ধান্ত নিবে না। সরকার ব্যাবসায়ীদের কল্যাণের জন্যেই এই পরিকল্পনা প্রণয়ন করেছে।

বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজধানী উন্নয়ন কর্পোরেশন (রাজউক) চেয়ারম্যান আমিনুল্লাহ নুরি। তিনি বলেন, নগরে আপনারা আবাসন সুবিধা নিশ্চিত করেছেন সেটা অবশ্যই সুবিধার দিক। তবে আবসন নিশ্চিত করতে আইনের কোনো বাত্যায় করা যাবে না।

তিনি আরও বলেন, আমাদের কাছে সবচেয়ে কষ্টের বিষয় হচ্ছে যখন কেউ বলে ঢাকা শহরে ভূমিকম্প হলে অর্ধেকের বেশি ভবন ভেঙ্গে পড়বে। তাই আমাদের টেকসই ও ভূমিকম্প সহনশীল ভবন নির্মাণ করতে হবে। 

রাজউক সপ্তাহব্যাপী সেবা সপ্তাহ ঘোষণা করেছে উল্লেখ করে তিনি বলেন, যেকোনো সমস্যায় আমার কাছে ছুটে যাবেন। দালালের খপ্পরে পড়বেন না। আমার কাছে গেলে আমি সর্বোচ্চ সহযোগিতা করবো।

উল্লেখ্য, এবারের মেলায় থাকছে ২২০টি স্টল। প্রায় ১৫০টি আবাসন প্রতিষ্ঠান এতে অংশ নেবে। মেলা চলবে আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত।মেলায় ১৫টি নির্মাণসামগ্রী ও ৩০টি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

জানা যায়, মেলার সিঙ্গেল এন্ট্রির প্রবেশ ফি ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আর মাল্টিপল এন্ট্রির প্রবেশ ফি ১০০ টাকা। সিঙ্গেল এন্ট্রি টিকিটে একবার ও মাল্টিপল এন্ট্রি টিকিটে পাঁচবার মেলায় প্রবেশ করা যাবে।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ