মদ কেন মাদক দ্রব্যের তালিকায়, জানতে চান হাইকোর্ট

প্রকাশিত: ১৪ ডিসেম্বর, ২০২১ ০৬:৪৯:০২

মদ কেন মাদক দ্রব্যের তালিকায়, জানতে চান হাইকোর্ট

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংজ্ঞায় ‘মদ’কে অন্তভু‌র্ক্ত করা কেন বেআইনি ঘোষণা করা হবে না—তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, অর্থসচিব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মহাপরিচালককে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের দ্বৈত বেঞ্চ গতকাল সোমবার এই আদেশ দেন।

‘মদ’কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের অন্তভু‌র্ক্তির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জের আরজে টাওয়ার হোটেল অ্যান্ড রিসোর্টের ব্যবস্হাপনা পরিচালক মোহাম্মদ ফারুক। আদালতে রিটের পক্ষে আইনজীবী আহসানুল করিম ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত শুনানি করেন। শুনানি নিয়ে হাইকোর্ট রুল জারি করে। 


 আহসানুল করিম বলেন, মদ এবং অন্যান্য মাদক দ্রব্যকে মাদক আইনের একই সংজ্ঞায় সংজ্ঞায়িত করা হয়েছে। কিন্তু অনেক মাদকদ্রব্য আছে, যেগুলো আমদানিযোগ্য নয় এবং বহন করা অপরাধ। অ্যালকোহল আমদানি-রপ্তানিযোগ্য পণ্য। পানযোগ্য অ্যালকোহল এবং নিষিদ্ধ মাদককে একই সংজ্ঞায় সংজ্ঞায়িত করা হয়েছে। ফলে যারা ব্যবসা করেন তাদের জন্য সমস্যার সৃষ্টি হচ্ছে।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ