দুবাইতে কর্মসংস্থানের নামে হয়রানি করলে কঠোর ব্যবস্থা

প্রকাশিত: ১১ ডিসেম্বর, ২০২১ ০৮:১২:৩৫

দুবাইতে কর্মসংস্থানের নামে হয়রানি করলে কঠোর ব্যবস্থা

ভ্রমণ ভিসায় আমিরাত নিয়ে কর্মসংস্থান দেওয়ার প্রলোভনে প্রতারিত হচ্ছেন অনেকে। নামমাত্র মূল্যের ভ্রমণ ভিসা কয়েক লাখ টাকায় বেচাকেনা হচ্ছে। এই ভিসায় আমিরাত পড়ি দিলেও মৌখিক চুক্তি অনুযায়ী কাজ না পাওয়ার অভিযোগ তুলছেন প্রবাসীরা।

অভিযোগ আছে, হয়রানি ও প্রতারণার। এ ধরনের প্রতারকদের বিরুদ্ধে সচেতনতা গড়ে তুলতে সর্তক করলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

রাষ্ট্রদূত মো. আবু জাফর বলেন, ‘ভ্রমণ ভিসায় কাজ দেওয়ার নামে আমিরাতে এনে প্রবাসীদের হয়রানি করা হলে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এতে করে শুধু একজন প্রবাসী হয়রানি হচ্ছেন না, বরং দেশেরও ভাবমূর্তি নষ্ট হচ্ছে।’

শুক্রবার রাতে দেশটির শারজাহ প্রদেশে বাংলাদেশ শিল্পী সমিতির অভিষেক ও সাংস্কৃতিক সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রদূত বলেন, ‘যারা সংযুক্ত আরব আমিরাতে আসতে চান, তারা হয়রানি এড়াতে পূর্বে কর্মসংস্থান নিশ্চিত করে আসুন। এখানে এসে যেন কেউ হয়রানির শিকার না হন।’

এসময় তিনি কাজের সন্ধানে আমিরাতে থাকা প্রবাসীদের পাশে দাঁড়াতেও সকলের প্রতি অনুরোধ করেন।

এর আগে বাংলাদেশ শিল্পী সমিতির সভাপতি জাবেদ আহমেদ মাসুম তার বক্তব্যে পরবাসে সম্মিলিত প্রচেষ্টায় দেশীয় সংগীত ও সংস্কৃতিকে তুলে ধরতে প্রবাসীদের সার্বিক সহযোগিতা কামনা করেন।

মামুন রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে দুবাই বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন, সিআইপি মাহাবুব আলম, সিআইপি আবু জাফর চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ