চাকরি পরিক্ষায় বয়সসীমা বাড়ানোর জন্য ৪ দফা দাবি

প্রকাশিত: ১১ ডিসেম্বর, ২০২১ ০৬:২১:৫১

চাকরি পরিক্ষায় বয়সসীমা বাড়ানোর জন্য ৪ দফা দাবি

জহিরুল ইসলাম মাহির, কুমিল্লা প্রতিনিধি: চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধিসহ ৪ দফা দাবি বাস্তবায়নের জন্য মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করে কুমিল্লা জেলার সর্বদলীয় ছাত্র ঐক্য পরিষদ। শনিবার (১১ ডিসেম্বর) বিকাল ৩ ঘটিকায় কুমিল্লা কান্দির পার পূবালী চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন সর্বদলীয় ছাত্র ঐক্যপরিষদ কুমিল্লা জেলা আহ্বায়ক ও ভিক্টোরিয়া কলেজের সাবেক ছাত্র সাখাওয়াত হোসেন সাকিল, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজ্জাদ হোসেন, সোহেল রানা সহ আরো অনেক শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনার কারনে শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল প্রতিষ্ঠান বন্ধ থাকায় গত দু'বছর কোনো প্রতিষ্ঠানে চাকরির পরিক্ষায় অংশ নিতে পারেন নাই। বয়সসীমা ৩০ বর্ধিত থাকায় অনেকেই চাকরি পরিক্ষাতে অংশ নিতে পারছে না। অন্যদিকে করোনার প্রভাব কমে যাওয়াতে সকল পরিক্ষা একসাথে নিতে থাকায় অনেক পরিক্ষায় অংশ গ্রহণ করা যাচ্ছে না।

তাই তাদের দাবী হচ্ছে ১, সকল চাকরিতে আবেদনের বয়সসীমা স্থায়ীভাবে বৃদ্ধি করতে হবে। ২, নিয়োগ দুর্নীতি ও জালিয়াতি বন্ধ করতে হবে, নিয়োগ পরিক্ষার (প্রিলি ও রিটেন) প্রাপ্ত নম্বরসহ ফলাফল প্রকাশ করতে হবে। ৩, চাকরিতে আবেদনের পরিক্ষার ফি সর্বোচ্চ ১০০ টাকা করতে হবে। এবং ৪, একই সময় একাধিক নিয়োগ পরিক্ষা বন্ধ করে সমন্বিত নিয়োগ পরিক্ষার ব্যবস্থা করতে হবে। 

বক্তারা আরো বলেন, অনার্স-মাস্টার্স শেষ করেও খেয়ে না খেয়ে পায়ে হেঁটে টিউশনি করে সেই টাকা দিয়ে শতশত টাকা খরচ করে চাকরির আবেদন করতে হয়। এতে আমরা হতাশ হয়ে যাই এবং অনেক ছেলেরা কষ্ট সহ্য করতে না পেরে বিভিন্ন চাপের মুখে পড়ে আত্মহত্যার রাস্তা বেছে নেয়। আমরা প্রধানমন্ত্রীর কাছে আবেদন করছি যেনো আমাদের চাকরির বয়সসীমা বৃদ্ধি করে এবং আমাদের দাবীগুলো মেনে নেয়।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

হাবিপ্রবি সংশ্লিষ্ট এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ