খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে কিছুদিনের মধ্যেই সিদ্ধান্ত আাসবে

প্রকাশিত: ০৮ ডিসেম্বর, ২০২১ ০৮:৩২:৪৩

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে কিছুদিনের মধ্যেই সিদ্ধান্ত আাসবে

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে নিয়ে চিকিৎসার বিষয়ে আইনজীবীরা যে আবেদন জানিয়েছেন সেই বিষয়ে কিছুদিনের মধ্যেই সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

বুধবার (৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর গুলশানে নিজ আবাসিক কার্যালয়ে বুয়েট ছাত্র আবরার হত্যা মামলার রায়ের বিষয়ে প্রতিক্রিয়া জানাতে গিয়ে মন্ত্রী এ মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, ফৌজদারি কার্যবিধির ৪০১ ধারায় যে দরখাস্ত একবার নিষ্পত্তিকৃত হয়, সেই দরখাস্তকে আবার পুনরুজ্জীবিত করার কোনো স্কোপ (সুযোগ) নেই; তার এই আইনি ব্যাখ্যাই সঠিক।

তিনি বলেন, বিএনপির ১৫ জন আইনজীবী দেখা করে যে বক্তব্য দিয়েছেন সে বিষয়ে এই উপমহাদেশের কোনো আদালতের কোনো নজির আছে কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে। এখনো তা শেষ হয়নি, প্রায় শেষ প্রান্তে। কিছুদিনের মধ্যেই এ সিদ্ধান্ত পাওয়া যাবে।

গত ২৩ নভেম্বর খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ পাঠাতে আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হকের কাছে স্মারকলিপি দেন বিএনপিপন্থি আইনজীবীরা। সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বিএনপির ১৫ জন আইনজীবী আইনমন্ত্রীর সঙ্গে দেখা করে এ স্মারকলিপি দিয়েছিলেন।

এছাড়া পদত্যাগকারী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিষয়ে আইনমন্ত্রী বলেন, তার কর্মকাণ্ডে আমি গভীরভাবে ক্ষুব্ধ। শুধু সংসদ সদস্যই নয়, কোনো বিবেকবান মানুষ এটা করতে পারে না।

প্রজন্ম/এসকে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ