খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

প্রকাশিত: ০৮ ডিসেম্বর, ২০২১ ০৭:২২:০৪

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার অবস্থা আবারও ‘সংকটাপন্ন’ বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ অবস্থা জানাতে গিয়ে শিক্ষকদের এক মানবন্ধন কর্মসূচিতে দলটির মহাসচিব এই কথা জানান।

তিনি বলেন, 'আমি মঙ্গলবার রাতে হাসপাতালে গিয়েছিলাম। সব চিকিৎসকরাই সেখানে ছিলেন। বেগম খালেদা জিয়া আবার সংকটাপন্ন হয়ে পড়েছেন। আবারও তার রক্তক্ষরণ হয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, 'চিকিৎসকরা পরিস্কার করে বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন রক্ষা করার জন্য এক মুহুর্ত দেরি না করে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো প্রয়োজন।
এ সময় তিনি  আবারও সরকারের প্রতি খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার ব্যবস্থা করার আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, 'সরকার প্রথম থেকেই বেগম খালেদা জিয়ার বিষয়ে নেতিবাচক অবস্থানে থেকে তার উন্নত চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার অনুমতি দিচ্ছেন না'।

বিএনপি মহাসচিব আরও বলেন, আপনারা দেখেছেন, সুস্থ অবস্থায় খালেদা জিয়া হেঁটে কারাগারে গিয়েছিলেন। কয়েকবছরে ওই কারাগারে থাকার ফলে তার চিকিৎসা না হওয়ায় আজকে এমন একটা অবস্থা হয়েছে যে, তিনি ২৬ দিন ধরে আইসিইউতে আছেন এবং প্রতিটি মুহুর্তে তার স্বাস্থ্যের অবস্থাকে পর্যবেক্ষন করা হচ্ছে, মনিটরিং করা হচ্ছে।

গত ১৩ নভেম্বর খালেদা জিয়াকে এভারকেয়ার হাসাপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তির পরপরই রক্তক্ষরণ শুরু হলে তাকে দ্রুত ক্রিটিক্যাল কেয়ার ইউনিটি(সিসিইউতে) ভর্তি করা হয়। চিকিৎসকরা পরবর্তীতে গণমাধ্যমকে জানান যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার লিভার সিরোসিসে ভূগছেন।
জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক-কর্মচারি ঐক্যজোটের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে এই মানববন্ধন হয়।

 ঐলী, কামরুন্নাহার লিজি, রোকেয়া চৌধুরী প্রমূখ বক্তব্য রাখেন।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ