৫ উইকেট নিয়ে অধিনায়কত্বের দুর্দান্ত শুরু কামিন্সের

প্রকাশিত: ০৮ ডিসেম্বর, ২০২১ ০২:০৯:০২

৫ উইকেট নিয়ে অধিনায়কত্বের দুর্দান্ত শুরু কামিন্সের

স্পোর্টস ডেস্ক: টেস্ট দলের অধিনায়কত্বটা অনেকটা হঠাৎ করেই পেয়েছেন প্যাট কামিন্স। সেটিও আবার অ্যাশেজের মতো উপলক্ষে। একজন ফাস্ট বোলার হিসেবে ৬৫ বছর পর অস্ট্রেলীয় টেস্ট দলের অধিনায়কত্ব পাওয়ার উপলক্ষটাকে স্মরণীয় করে রাখলেন কামিন্স। ব্রিসবেনের গ্যাবায় অ্যাশেজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে কামিন্সের বোলিং আগুনেই পুড়েছে ইংল্যান্ড। কামিন্স ৫ উইকেট পেয়েছেন, ইংলিশরা গুটিয়ে গেছে ১৪৭ রানে।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে দাঁড়াতেই পারেনি ইংল্যান্ড। হাসিব হামিদের ২৫, ওলি পোপের ৩৫, জস বাটলারের ৩৯ আর ক্রিস ওকসের ২১ রানের চারটি ইনিংস ছাড়া বলার মতো কিছুই নেই ইংল্যান্ড ব্যাটিংয়ে।

সিরিজের প্রথম বলেই মিচেল স্টার্কের বলে বোল্ড হন ররি বার্নস। বাজে শুরুর ধাক্কাটা ইংল্যান্ড আর কখনোই কাটিয়ে উঠতে পারেনি। উইকেট হারিয়েছে নিয়মিত। মাঝখানে হাসিব হামিদ আর ওলি পোপের মধ্যে ৩১ রানের একটি জুটি দাঁড়িয়েছিল। এরপর জস বাটলারের সঙ্গে মিলে পোপের (৫২ রানের জুটি) আরও একটি ঘুরে দাঁড়ানোর চেষ্টা। ইংলিশ ব্যাটসম্যানদের এরপর আর খুঁজেই পাওয়া যায়নি।

কামিন্স অবশ্য দৃশ্যপটে এসেছেন একটু পরে। বেন স্টোকসকে ফিরিয়ে তিনি পেয়ে যান অধিনায়ক হিসেবে প্রথম উইকেটটি। এরপর একে একে তিনি ফিরিয়েছেন হাসিব হামিদ, ক্রিস ওকস, ওলি রবিনসন ও মার্ক উডের উইকেট। কামিন্সকে আজ ব্রিসবেনে যোগ্য সহযোগিতা করেছেন স্টার্ক (২/৩৫). হ্যাজলউড (২/৪২) ও ক্যামেরন গ্রিন (১/৬)।

বাজে ব্যাটিংয়ের আগেই ইংল্যান্ড আজ সবাইকে চমকে দেয় স্টুয়ার্ট ব্রডকে বসিয়ে রেখে। কালই জানা গিয়েছিল হালকা চোট থাকায় জেমস অ্যান্ডারসনকে মাঠে নামানোর ঝুঁকি নিতে চায় না ইংলিশরা। ২০১৬ সালের পর এই প্রথম ইংল্যান্ড ব্রড ও অ্যান্ডারসনকে ছাড়া টেস্ট খেলতে নেমেছে। এর আগে সবশেষ যে টেস্টে ব্রড ও অ্যান্ডারসন খেলেননি, সেটিতে ইংল্যান্ড হেরেছিল। আর সে ম্যাচে তাদের প্রতিপক্ষ ছিল বাংলাদেশ।

এই দুই ফাস্ট বোলারের সম্মিলিত টেস্ট উইকেট সংখ্যা ১১৫৬। ব্রড ও অ্যান্ডারসন না থাকায় ইংল্যান্ডের বোলিং আক্রমণ সাজানো হয়েছে মার্ক উড ও ওলি রবিনসনকে দিয়ে। স্পিন আক্রমণ সামলাচ্ছেন জ্যাক লিচ।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ