৫ মামলা থেকে জামিন পেল আরজে নিরব 

প্রকাশিত: ০৭ ডিসেম্বর, ২০২১ ০৭:৫৩:২০

৫ মামলা থেকে জামিন পেল আরজে নিরব 

গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী আরজে নিরবের বিরুদ্ধে একটি মামলা করেন। পরে ৮ অক্টোবর তাকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে সব মিলিয়ে ৫ মামলা হয় নিরবের বিরুদ্ধে।

রাজধানীর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাসহ পাঁচ মামলায় জামিন পেয়েছেন হূমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরব।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেয়।

আদালতে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) নিরবের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম।

নিরবের জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম।

তিনি গণমাধ্যমে বলেন, ‘আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে, অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগসহ বিভিন্ন অভিযোগে তেজগাঁও, লালবাগ ও গুলশান থানায় পাঁচটি মামলায় হয়। এসব মামলায় তিনি জামিন আবেদন করলে আদালত শুনানি নিয়ে তাকে জামিন দিয়েছে। আমরা রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করেছি। আদালত সব বিবেচনায় নিয়ে জামিন দেয়।’

এর আগে গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী আরজে নিরবের বিরুদ্ধে একটি মামলা করেন। পরে ৮ অক্টোবর তাকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ওইদিনই তেজগাঁও থানার প্রতারণার মামলায় নিরবের এক দিনের রিমান্ড আদেশ দেয় আদালত। রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

পরে ২৫ অক্টোবর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরজে নিরবের বিরুদ্ধে একটি মামলা হয়।

মামলার অভিযোগে বলা হয়, কিউকম ডটকমে ধামাক্কা বিগ বিলিয়ন রিটার্ন অফারে পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে নিরব ও অন্য আসামিরা ডিজিটালি প্রতারণা করেছেন। এর মাধ্যমে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজারো গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা।

প্রজন্ম/এসকে

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ