আগমীর নেতৃত্ব দানকারী হবে তরুণরা-মেজর জেনারেল ইব্রাহীম

প্রকাশিত: ০৭ ডিসেম্বর, ২০২১ ১১:২০:২৬

আগমীর নেতৃত্ব দানকারী হবে তরুণরা-মেজর জেনারেল ইব্রাহীম

গবি প্রতিনিধি: সাম্প্রতিক বাংলাদেশকে তরুণরা নেতৃত্ব দিবে বলে মন্তব্য করেছেন জাতীয় কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম (বীরপ্রতীক)।

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধ, গণতন্ত্র ও সাম্প্রতিক বাংলাদেশ বিষয়ক এক বিশেষ সেমিনারের আয়োজন করে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)। এই অনুষ্ঠানে আলোচক হিসেবে একথা বলেন তিনি।

তিনি আরও বলেন, তরুণদের মত প্রকাশের সুযোগ কম। তাই তরুণদের জেগে উঠতে হবে। এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা এনেছি। তাই রক্তের সাথে বিশ্বাসঘাতকতা করা আমাদের উচিত নয়। আমাদের উচিত দেশের জন্য কাজ করে যাওয়া।

সোমবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন মিলনায়তনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। এ সময় জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের সভাপতি বেগম তানিয়া রব বলেন, বর্তমান শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। শিক্ষার্থীদের ভাড়া নেওয়াই উচিত নয়। শিক্ষার্থীদেরকে আমরা রাষ্ট্রীয়ভাবে ভালো অবস্থান দিতে পারিনি। দিতে পারলে তারা হাফ পাসের জন্য বা অন্যান্য কারণে আন্দোলন না করে শান্ত ছেলের মতো দেশের উন্নয়নে কাজ করত।

সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আব্দুর রব, জাতীয় কল্যাণপার্টির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহীম (বীরপ্রতীক), জাতীয় সমাজতান্ত্রিক নারী জোটের সভাপতি বেগম তানিয়া রব, রাজনীতি ও প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ড. রাহমান চৌধুরী ও সমাজবিজ্ঞান ও সমাজকর্ম বিভাগের প্রধান শহিদুল ইসলাম মল্লিক। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গবিসাসের সভাপতি মো. রোকনুজ্জামান মনি ও সঞ্চালনা করেন সমিতির সাধারণ সম্পাদক অনিক আহমেদ। 

এর আগে গবিসাস কার্যালয়ের দেয়ালে পলাশী যুদ্ধ থেকে শুরু করে সাম্প্রতিক সময় পর্যন্ত উল্লেখযোগ্য ঘটনার ফিচার সম্বলিত একখণ্ড বাংলাদেশ উদ্বোধন করা হয়৷ 

উল্লেখ্য, বেসরকারি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির মধ্যে প্রথম প্রতিষ্ঠা লাভ করে গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস)।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ