নাগাল্যান্ডে সেনাবাহিনীর ‘ভুল’ অভিযানে নিহত ১৪

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২১ ০৪:৫৪:২৪

নাগাল্যান্ডে সেনাবাহিনীর ‘ভুল’ অভিযানে নিহত ১৪

ভারতীয় সেনাবাহিনীর ‘ভুল’ অভিযানে এক সেনা সদস্য এবং ১৩ নিরীহ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। মিয়ানমার সীমান্তের কাছে নাগাল্যান্ডে ওই অভিযান চালানো হয়। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ঘটনায় শোক প্রকাশ করে টুইট করেছেন। এই ঘটনা তদন্তে একটি বিশেষ তদন্তকারী টিম গঠন করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

সেনাবাহিনী ভুলবশত সেখানে সন্ত্রাসবিরোধী অভিযান চালালে গ্রামবাসী নিহত হয়। নাগাল্যন্ডের মন জেলায় তিরু-ওটিং গ্রামে সন্ত্রাসবিরোধী অভিযান চালানোর সময় নিরাপত্তাবাহিনী গুলি চালায়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় বেসামরিক নাগরিক ছাড়াও এক জওয়ান নিহত হয়েছেন।

নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী নেইফিউ রিও এক টুইট বার্তায় এই ঘটনা উল্লেখ করে দুঃখপ্রকাশ করেছেন। একে ‘দুর্ভাগ্যজনক ঘটনা’ বলে উল্লেখ করে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। এই ঘটনার তদন্তে উচ্চ পর্যায়ের বিশেষ দল গঠন করা হয়েছে বলেও নিশ্চিত করেন তিনি।

এদিকে আসাম রাইফেলসের পক্ষ থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, এই ঘটনার উচ্চপর্যায়ের তদন্ত হবে। দোষীদের আইন অনুযায়ী শাস্তি দেওয়া হবে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, একটি পিক-আপ ভ্যানে করে তিরু-ওটিং গ্রামে ফিরছিলেন গ্রামবাসীরা। সে সময় তাদের সন্ত্রাসী ভেবে গুলি চালায় নিরাপত্তা বাহিনী।

এরপরেই বিক্ষুব্ধ গ্রামবাসী নিরাপত্তা বাহিনীর গাড়িগুলো ঘিরে ফেলে। পুলিশ জানিয়েছে, সে সময় পুলিশ আত্মরক্ষায় গুলি চালালে কমপক্ষে সাতজন আহত হয়। নিরাপত্তা বাহিনীর কমপক্ষে তিনটি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান
 

এ সম্পর্কিত খবর

মৌলভীবাজারে অভিযান চালিয়ে জুয়ার সরঞ্জাম সহ আটক ১৩

ঘোড়াঘাটে মাদকবিরোধী অভিযানে ২০ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ

ফরিদপুরে মন্দিরে আগুন, এলাকাবাসীর পিটুনিতে নিহত ২

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা

গাজা: বিমান হামলায় বেঁচে যাওয়া বালকের প্রাণ গেল সাহায্য নিতে গিয়ে

রাজবাড়ীতে ঘুড়ি উৎসব ও সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত

ভারতে নারী ভোটার বাড়ছে, ৫ বছরে ছাপিয়ে যেতে পারে পুরুষদের

কিশোর গ্যাংয়ের দুই গ্রুপের সংঘর্ষে মাদরাসাছাত্র নিহত

মাদক ব্যবসার মূল হোতা সোর্স শহীদ ধরা ছোঁয়ার বাইরে

১২ বছর ধরে ইমামতি করে বেতন দুই হাজার, সেটাও ঠিকমতো পান না

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ