বৃষ্টির কারণে ৩৮ বলে দ্বিতীয় দিনের খেলা শেষ

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২১ ০৩:৫৯:১৬

বৃষ্টির কারণে ৩৮ বলে দ্বিতীয় দিনের খেলা শেষ

প্রাকৃতিক দুর্যোগে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনে মাঠে গড়াল মাত্র ৩৮ বল। যেখানে ব্যাট হাতে ২৭ রান তুলতে পারে পাকিস্তান। থেমে থেমে হওয়া বৃষ্টিতে দিনের খেলা আর শুরু করার মতো অবস্থা না থাকায় বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা বন্ধ ঘোষণা করা হয়।

শনিবার হাতে ২ ঘণ্টার মতো সময় বাকি থাকলেও পরিস্থিতি বিবেচনায় বিকেল ৩টার দিকে এই ঘোষণা দেওয়া হয়।

‘বৃষ্টির কারণে খেলা বন্ধ’ মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনে প্রায় দিনভরই লেখা থাকল। মাঝে দ্বিতীয় সেশনে একবার খেলা শুরু হলেও সেটি স্থায়ী হয় মোটে ৬ ওভার ২ বল। এবার বৃষ্টি শুরু হলে সেটি আর থামেনি।   

এদিন অবশ্য খুব সমর্থক খেলা দেখত আসেননি, যারা এসেছিলেন তারা মন খারাপ করে ধরেন বাড়ির পথ। মাঝে বিনোদন যেটুকু মিললো সেটিও সাকিব আল হাসানের কল্যাণে। ম্যাচ স্থগিতাদেশ ঘোষণার আগ মুহূর্তে বৃষ্টির মধ্যে মাঠে নেমে পিচ কাভারের উপর ‘ডাইভ’ দিয়ে যেন ছোটবেলায় ফিরে যেতে চাইলেন এই অলরাউন্ডার।

মূলত ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল। শনিবার সকাল থেকে উপকূলীয় এলাকায় বৃষ্টি হচ্ছে, যা অব্যাহত আছে আজও (রোববার)। এর প্রভাব পড়েছে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ঢাকা টেস্টে। দুই ম্যাচ টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় ম্যাচের প্রথম দিনে শনিবার চা বিরতির পর আর বল মাঠে গড়ায়নি। আজ দ্বিতীয় দিনের নির্ধারিত সময়েও শুরু করা যায়নি খেলা।

সকাল সাড়ে ৯টায় ম্যাচ শুরুর সময় থাকলেও কয়েক দফার বৃষ্টিতে শেষ পর্যন্ত বল মাঠে গড়ায় ১২.৫০টায়। খেলা শুরু হওয়ার আধাঘণ্টা পর আবার শুরু হয়েছে বৃষ্টি। পিচ ঢাকা পড়ে কাভারের নিচে।

২ উইকেট হারিয়ে ১৬১ রান নিয়ে খেলতে নামা পাকিস্তান বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে স্কোরবোর্ডে তোলে আরো ২৭ রান। এদিন অবশ্য কোন উইকেট হারায়নি তারা। বর্তমানে সফরকারী সংগ্রাম ২ উইকেটে ১৮৮ রান। অধিনায়ক বাবর আজম ৭১ ও আজহার আলি ৫২ রানে অপরাজিত আছেন।

আগামীকাল (সোমবার) ম্যাচের তৃতীয় দিনের খেলা শুরু হবে সকাল সাড়ে ৯টায়।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান
 

এ সম্পর্কিত খবর

তীব্র গরমে ঢাকার বাতাসের কী খবর

তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে বাঁচবে হাজারও কোটি টাকার সম্পদ

সরদার পাড়া দারুল কোরআন মডেল মাদ্রাসার পরিক্ষার ফল প্রকাশ

৭ দাবিতে কুবি’র তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

চলতি বছর পবিত্র হজ্জ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

ইসরায়েল থেকে বিনিয়োগ প্রত্যাহারের দাবিতে মার্কিন বিশ্ববিদ্যালয়ে আন্দোলন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি নেওয়ার নির্দেশ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন

যেকোনো উপায়ে ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠেছে বিএনপি: কাদের

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ