জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার পেলেন ৪ ব্যাক্তি

প্রকাশিত: ০৫ ডিসেম্বর, ২০২১ ০১:৪৯:৩৭

জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার পেলেন ৪ ব্যাক্তি

নিজস্ব প্রতিবেদক: নবম জাতীয় এস এম ই মেলা শুরু হচ্ছে আজ। চলবে আগামী ১২ ডিসেম্বর। সকালে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার ২০২১ প্রদান করা হয়। পুরষ্কার পেয়েছেন ৪ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা।

আজ রবিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

প্রধানমন্ত্রী বলেন, এসএমই খাত দারিদ্র্য বিমোচন ও নারীদের সচ্চলতার কাজ করে যাচ্ছে। দেশে বেসরকারি খাতে অনেক নারী উদ্যোক্তা গড়ে উঠছে। 

২৮ অক্টোবরে জুরি বোর্ডের সভায় ৩ টি ক্যাটাগরিতে ৪ জন উদ্যোক্তাকে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার ২০২১ এর জন্যে চূড়ান্ত নির্বাচিত করা হয়। আজ তাদের হাতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। 

বর্ষসেরা মাইক্রো উদ্যোক্তা (নারী) নির্বাচিত হয়েছেন হুমায়রা মোস্তফা সোহানী। তার প্রতিষ্ঠানের নাম সোহানী' স ইন্টেরিয়র। তিনি কাজ করছেন নকশা প্রণয়ন, অন্দর সজ্জা, অফিস, দালান নকশা নিয়ে।

বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা পুরুষ ক্যাটাগরি তে নির্বাচিত হয়েছেন মোহাম্মদ নাজমুল ইসলাম। তার প্রতিষ্ঠানের নাম তাজি এগ্র ইন্ডাস্ট্রিজ লিমিটেড। তিনি কাজ করেছেন চারকোল নিয়ে।(পাঠ কাঠি হতে প্রক্রিয়াজাত করণের মাধ্যমে তৈরি)

বর্ষসেরা ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে নির্বাচিত অপর ব্যক্তি হলে সৈয়দ মোহাম্মদ সোয়াইব হাছান। তার প্রতিষ্ঠানের নাম হিফস অগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ। তিনি কাজ করছেন চানাচুর, মটর, নুডুলস, স্পাইসিস, ম্যাকারনি ইত্যাদি নিয়ে।

বর্ষসেরা মাঝারি উদ্যোক্তা পুরুষ ক্যাটাগরি থেকে নির্বাচিত হয়েছেন মো: আজিজুল হক। তার প্রতিষ্ঠান নেক্সডিকেড টেকনোলজি প্রা: লি:। তিনি ভিটিএস, ভেকেল ট্র্যাকিং সিস্টেম, টফি অ্যাপ ইত্যাদি নিয়ে কাজ করেছেন। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এসময় আরো উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প সচিব জাকিয়া সুলতানা, এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দীন সহ আরো অনেকে। 

প্রজন্মনিউজ২৪/আল-নোমান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন