দেশে বেকারত্ব দূর করতে সিকেএইচ নেটওয়ার্কের জব ফেয়ার শুরু

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০২১ ০৫:৫৯:৩০

দেশে বেকারত্ব দূর করতে সিকেএইচ নেটওয়ার্কের জব ফেয়ার শুরু

সোহাগ আলী,রাবি প্রতিনিধি: শিক্ষা জীবন শেষ করা তরুণ যুবকদের বেকারত্ব দূর করার লক্ষ্যে Next Gen Leaders Job Readiness Summit '21 শীর্ষক জব ফেয়ার শুরু করেছে সিকেএইচ নেটওয়ার্ক।

বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে শুরু হওয়া ১১ দিন ব্যাপী এই ভার্চুয়াল ইভেন্ট চলবে ১১ ডিসেম্বর পর্যন্ত। 

সামিটে তরুণদের ভবিষৎ পরিকল্পনা নিয়ে একটি পূর্ণাঙ্গ দিক-নির্দেশনা দিবেন ৩০ জনেরও বেশি ক্যারিয়ার এক্সপার্ট, বিভিন্ন কোম্পানির সিইও, এমডি, এইচআর হেডসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ। 

ভিন্ন ভিন্ন সেক্টরে সাজানো এবারের জব ফেয়ারটিতে রয়েছে- আইটি, সাপ্লাই চেইন এবং লজিস্টিক, ফিনান্স এবং ব্যাংকিং, ডিজিটাল মার্কেটিং ব্র্যান্ড এবয় এ্যাডভার্টাইজিং, এন্টারপ্রেনারশিপ এবং ফ্রিল্যান্সিং, আরএমজি এবং টেক্রটটাইল, এডুটেক এবং এইচ আর, ট্যুরিজম এবং হসপিটালিটি, ফার্মাসিটিক্যাল এবং রিয়েল এস্টেট। যেখানে সদ্য পাশকৃত তরুণ-তরুণীরা জব ফেয়ারের কোম্পানি গুলো ঘুরে ঘুরে সরাসরি সাক্ষাতের মাধ্যমে যোগ্যতা প্রমাণ করে খুঁজে নিতে পারবে পছন্দের সব চাকুরি।

সামিটের আয়োজকরা জানান, হতাশা ও ভবিষৎ অনিশ্চিয়তা দূর করার পাশাপাশি তরুণদের দক্ষ ও সাহসী করে গড়ে তোলা এবং সঠিক দিক-নিদের্শনার মাধ্যমে বিভিন্ন নামী-দামী কোম্পানিতে চাকরির সুযোগ তৈরী করার লক্ষ্যেই এবারের এই সামিটের আয়োজন করা হয়েছে। 

এর আগে, গত বছর ৮ দিন ব্যাপী করোনাকালীন তরুণ প্রজন্মের ক্যারিয়ার ডেভেলপমেন্টের, দক্ষতা ও বেকারত্ব দূর করার লক্ষ্যে সাফল্যের সাথে বাংলাদেশে প্রথম অনলাইনভিত্তিক Next Gen Leaders Virtual ইভেন্টের আয়োজন করেছিল সিকেএইচ নেটওয়ার্ক। 
যেখানে যুক্ত হয়েছিল দেশ এবং দেশের বাইরের ৯৮ জন স্পিকার, ১২ হাজার শিক্ষার্থী এবং শতাধিক বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, ৯ ডিসেম্বর ইউনাইটেড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে দিনব্যাপী জব ফেয়ার অনুষ্ঠিত হবে। যেখানে দেশী ও বিদেশী নামী-দামী কোম্পানি ও কর্পোরেট সেক্টরের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। আগ্রহী চাকরি প্রার্থীরা অভিজ্ঞতা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কাঙ্ক্ষিত চাকরির সুযোগ করে নিতে পারবেন।

সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী, ফ্রেশ গ্রাজুয়েট, চাকরিসন্ধানী এবং সিকেএইচ নেটওয়ার্ক কমিটির সদস্যরা এই সামিটে অংশ নিতে পারবেন। বিস্তারিত জানতে এবং সামিটে অংশগ্রহণ করার জন্য https://summit.ckhnetwork.com লিংকটিতে ক্লিক করে রেজিষ্ট্রেশন করতে হবে।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন