শাবিপ্রবিতে ‘১২ তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০২১ ০৪:২০:৩৯ || পরিবর্তিত: ০৪ ডিসেম্বর, ২০২১ ০৪:২০:৩৯

শাবিপ্রবিতে ‘১২ তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

আঞ্চলিক পর্যায়ে ‘১২ তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০২১ প্রতিযোগিতা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। এতে বিজয়ী দশজনের মধ্যে ৯ জন শাবিপ্রবির এবং অন্য একজন সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের।

শুক্রবার (৩ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের গণিত সমিতি কর্তৃক এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘১২ তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০২১ প্রতিযোগিতা আঞ্চলিক পর্যায়ে শাবিপ্রবি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯ টায় হ্যান্ডবল গ্রাউন্ডে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

উদ্ভোধনী অনুষ্ঠানের সদস্য সচিব ও গণিত বিভাগের অধ্যাপক ড. রেজয়ান আহমেদ এর সঞ্চালনায় ও অধ্যাপক ড.মো. মাহবুবুর রশিদ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন শাবিপ্রবির ফিজিক্যাল স্যায়েন্স অনুষদের ডিন অধ্যাপক মো. রাশেদ তালুকদার, সিলেটের নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, গণিত বিভাগের অধ্যাপক সাজেদুল করিম। এছাড়াও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

এরপর সকাল ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত প্রতিযোগিদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরে বিকাল ৪ টায় পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয় এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আঞ্চলিক এ প্রতিযোগিতায় সিলেট বিভাগের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ৮০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। এর মধ্যে থেকে শাবিপ্রবির বিভিন্ন বিভাগের ৯ জন ও সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের ১ জন বিজয়ী হয়েছেন।

এদের মধ্যে প্রথমস্থান অর্জন করেছেন শাবির সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সজীব কুমার চৌধুরী, দ্বিতীয় হয়েছেন ইলেট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী কাজী সারোয়ার মোহতাসিম ও তৃতীয় স্থানে গণিত বিভাগের মাহবুব আহমেদ চৌধুরী রয়েছেন।

এছাড়া চতুর্থ হয়েছেন গণিত বিভাগের আবু হাসান রাফি, পঞ্চম ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী মো. অহিদুজ্জামান অনিক, ৬ষ্ঠ স্থানে ইলেট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৌহিদুর রহমান, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী আশরাফুর রহমান চৌধুরী ৭ম হয়েছেন। প্রতিযোগিতায় ৯ম ও ১০ স্থান অর্জন করেছেন গণিত বিভাগের সৈয়দা সানজিদা রহমান ও ইসরাত জাহান।

এছাড়া সিলেট ইঞ্জিনিয়ারিং কলেজের ইলেকট্রিক এন্ড ইলেট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ইয়াসরিপ সায়েম ৮ম স্থান অর্জন করেছেন। বিজয়ী এই দশজন দ্বাদশ গণিত অলিম্পিয়াডের জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করতে পারবেন।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ