চৌগাছায় সীমান্তের বয়রা বাওড়ে এক প্রকৌশলীর লাশ উদ্ধার

প্রকাশিত: ০৪ ডিসেম্বর, ২০২১ ১০:৩৯:২৩

চৌগাছায় সীমান্তের বয়রা বাওড়ে এক প্রকৌশলীর লাশ উদ্ধার

চৌগাছায় সীমান্তের বয়রা বাওড়ে এক প্রকৌশলীর লাশ উদ্ধার।

মনিরুল ইসলাম, চৌগাছা প্রতিনিধি: যশোরের চৌগাছা উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের গদাধরপুর পুরাতন জামে মসজিদ ঘাটে গদাধরপুর বয়রা বাওড়ে বৃহস্পতিবার রাত ৮.০০ ঘটিকার সময় অজ্ঞাত একটি লাশ ভেসে এসেছে। নিহত ব্যাক্তির নাম রফিকুল ইসলাম জনি (৪৮)। তিনি এক বাংলাদেশী প্রকৌশলি।

পুলিশ জানায়, বৃস্পতিবার ভোরে উপজেলার মাশিলা সীমান্তের গদাধরপুর ও ভারতের বয়রা বাওড়ে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করে পুলিশ। ভারতে তার খালাতো ভাই মোহন আহম্মেদের সাথে যোগাযোগ করে ও ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে পরিচয় শনাক্ত করে লাশটি চৌগাছা থানা হেফাজতে আনা হয়।

নিহত ব্যক্তি, যশোরের (১৭) উমেশচন্দ্র ঘোষ লোন অফিস পাড়ায় বসবাস করছিলেন। নিহতের ভাগ্নে মাশরেকুল ইসলাম জানান, রফিকুল ইসলাম একজন ডিপ্লোমা প্রকৌশলি। তার স্ত্রী কৃষি ব্যাংকের ঢাকা হেড অফিসে একজন কর্মকর্তা। মুলত তিনি আমার বাড়ির কাজ তদারকি করতেন।

চারদিন আগে তিনি আমাকে বলেন, মামা আমি তো মায়ের কবর জিয়ারত করতে ভারতে যেতে চাই। কিন্তু আমার পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে। আমি বলি ঢাকায় সচিবালয়ে যাচ্ছি। এসে তোমার পাসপোর্ট ও ভিসার ব্যবস্থা করে দেব।

আমাকে না জানিয়ে তিনি বুধবার যশোর থেকে ঝিকরগাছায় তার ভাইয়ের মেয়ের বাড়িতে যান। সেখান থেকে ভারতে বসবাসকারি খালাতো ভাই মোহন আহম্মেদের সাথে যোগাযোগ করেন। আমার ধারণা তিনি চৌগাছার সীমান্ত পার হয়ে অবৈধ পথে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন। ভারতে যাওয়ার সময় পানিতে ডুবে মারা যেতে পারেন।

গদাধরপুর বাওড়ের নাইটগার্ড নওফেল হোসেন ও শাহিনুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে বাওড় পাহারা দেয়ার সময় টর্চ লাইটের আলোয় দেখি ভারত সীমান্তের বয়রা বাওড়ের গদাধরপুর-মসজিদ ঘাটের পাশে একটি লাশ। এ সময় আমরা প্রথমে মাশিলা বিজিবি ক্যাম্পে খবর দেই। পরে বিজিবি সদস্যরা থানা পুলিশকে খবর দিলে পুলিশ লাশটি উদ্ধার করেন। 
চৌগাছা থানার ওসি সাইফুল ইসলাম সবুজ বলেন, মাশিলা ক্যাম্পের বিজিবি সদস্যদের মাধ্যমে সংবাদ পেয়ে পুলিশ রাতে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেন। শুক্রবার বিকেলে লাশ ময়নাতদন্তের জন্য যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ