ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা ঢাকায় আসছেন

প্রকাশিত: ০৩ ডিসেম্বর, ২০২১ ১১:৩৭:৫২

ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলা ঢাকায় আসছেন

ভারতের পররাষ্ট্রসচিব হর্ষ বর্ধন শ্রিংলা বাংলাদেশ সফরে আসছেন। আগামী ৭ ডিসেম্বর তিনি ঢাকায় আসবেন বলে জানা গেছে। মূলত ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের ঢাকা সফর নিয়ে আলোচনা করতেই শ্রিংলার এ সফর।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘ভারতের পররাষ্ট্রসচিব আসবেন। তিনি ভারতের রাষ্ট্রপতির সফরের বিষয়ে আলোচনা করতে আসবেন।’

কূটনৈতিক সূত্র বলছে, ভারতের পররাষ্ট্রসচিব শ্রিংলার এ সফরে আগামী দিনগুলোতে দুই দেশের সম্পর্কসহ দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যুতে আলোচনা হবে। এ সুযোগে ঢাকার পক্ষ থেকে অমীমাংসিত বিষয়গুলো তুলে ধরারও সুযোগ থাকছে।

সূত্র জানায়, গতকাল বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। বৈঠকে ভারতের রাষ্ট্রপতি এবং পররাষ্ট্রসচিবের ঢাকা সফর নিয়ে আলোচনা হয়। তাছাড়া বাংলাদেশ ও ভারতের মৈত্রী দিবস পালন নিয়েও আলোচনা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা যায়, ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ১৫ ডিসেম্বর তিনদিনের সফরে ঢাকায় আসছেন। সফরে তিনি ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গেও বৈঠক করবেন।

চলতি বছরের মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে বাংলাদেশ সফরে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতের রাষ্ট্রপতি হিসেবে রামনাথ কোবিন্দের এটি প্রথম বাংলাদেশ সফর।

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ