গবিতে জমকালো নবীন বরণ 

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০২১ ০৭:২৭:২৮

গবিতে জমকালো নবীন বরণ 

গবি প্রতিনিধি: করোনার কারণে দীর্ঘ ১৮ মাস ক্যাম্পাস বন্ধ থাকার ফলে পরপর তিনটি সেমিস্টারের শিক্ষার্থীদের বরণ করতে পারেনি সাভারের গণ বিশ্ববিদ্যালয় (গবি)। অবশেষে, ১ম থেকে ৩য় সেমিস্টারের অধ্যয়নকারী এই তিন সেমিস্টারের শিক্ষার্থীদের একসঙ্গে নবীন বরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ ডিসেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস চত্বরে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এতে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. মো. দেলওয়ার হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসবে উপস্থিত ছিলেন, ঢাকা ২০ আসনের এমপি ও বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমেদ।

তিনি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে দীর্ঘদিন ধরেই অস্বাস্থ্যকর প্রতিযোগিতা চলে আসছে। কিন্তু গণ বিশ্ববিদ্যালয় শুরু থেকেই অত্যন্ত স্বল্প খরচে উন্নতমানের শিক্ষা প্রদান করে আসছে। এ সময় তিনি মেধাবী ও অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তায় প্রতিবছর দুই লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনা করা হয়, এরপর নবীন শিক্ষার্থীদের শপথ পড়ানো হয়। তারপর ফুলের তোড়া দিয়ে তাদের বরণ করা হয়। অতিথিদের বক্তব্য শেষে জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে আয়োজনের সমাপ্তি ঘটে।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ