নিহত বিজিবি সদস্যের গোবিন্দগঞ্জের বাড়িতে বিজিবি মহাপরিচালক

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০২১ ০৭:১৬:২৩

নিহত বিজিবি সদস্যের গোবিন্দগঞ্জের বাড়িতে বিজিবি মহাপরিচালক

শামীম, গাইবান্ধা প্রতিনিধি: বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম আজ বুধবার দুপুরে নির্বাচনী সহিংসতায় নিহত বিজিবি সদস্য  রুবেল মন্ডলের বাড়ি গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বাইগুনি গ্রামে যান।

এ সময় তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সাথে দেখা করেন। পরে বিজিবির পক্ষ থেকে নিহত পরিবারকে নগদ আর্থিক অনুদান প্রদান করেন। গত ২৮ নভেম্বর  অনুষ্ঠিত ইউপি নির্বাচনে নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার গাড়াগ্রাম ইউনিয়নে নির্বাচনী দায়িত্ব পালনের সময় নির্বাচনী সহিংসতায় রুবেল মন্ডল নিহত হন।   

আজ দুপুরে বিজিবি মহাপরিচালক বাইগুনি গ্রামের নিহত বিজিবি সদস্য রুবেল মন্ডলের বাড়িতে গিয়ে তাঁর শোকসন্তপ্ত বৃদ্ধ বাবা-মা, স্ত্রী- সন্তানদের সান্তনা দেন।

এ সময় তিনি বলেন, নায়েক রুবেলের মৃত্যুতে পুরো বিজিবি শোকাহত ও মর্মাহত। কর্তব্যরত অবস্থায় মৃত্যু যে কোনো সৈনিকের জন্য গর্বের বিষয়। এমন সৌভাগ্য সবার হয়না। রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে আমার সৈনিক নিহত হয়েছেন, তার পরিবারের পাশে দাঁড়ানো আমাদের সবার কর্তব্য। সরকারি সহায়তার পাশাপাশি বিজিবি রুবেলের পরিবারের সুখে-দুখে সবসময় পাশে থাকবে। নায়েক রুবেলের এই আত্মত্যাগ এই বাহিনীর জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে। 

ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, পুলিশ প্রশাসন এ বিষয়ে কাজ করছে। তারা আইনি বিষয়গুলো দেখছেন। ওই কেন্দ্রে যারা অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পেছনে ছিলেন ইতোমধ্যে তাদের কয়েকজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। তথ্য সংগ্রহের মাধ্যমে বাকীদের গ্রেপ্তারের চেষ্টা করছে পুলিশ। শেষে তিনি বাইগুনি গ্রামে নিহত বিজিবি সদস্য রুবেল মিয়ার কবর জিয়ারত করেন।

এর আগে তিনি ঢাকা থেকে হেলিকাপ্টার যোগে গেবিন্দগঞ্জ উপজেলার শালমারায় আসেন বিজিবির প্রধান মেজর জেনারেল মো: সাফিনুল ইসলাম। তৃতীয় ধাপে গত ২৮ নভেম্বর অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নীলফামারী জেলার জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলার ইউনিয়নসমুহের সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি সদস্যরা দায়িত্ব পালন করছিলেন।

নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার গ্রাড়াগ্রাম ইউনিয়নের পশ্চিম দলিরাম মাঝাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালনরত অবস্থায় নির্বাচনী সহিংসতায় বিজিবি সদস্য মোঃ রুবেল মন্ডল ঘটনাস্থলে মৃত্যবরণ করেন। ২০০৩ সালের ডিসেম্বরের বিজিবিতে যোগদান করেন রুবেল। নীলফামারী ৫৬ বিজিবির ল্যান্স নায়েক হিসাবে কর্মরত ছিলেন।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ