যশোর শিক্ষা বোর্ডে ৭ কোটি টাকা আত্মসাৎ : ৭ দিনের আল্টিমেটাম বাম গণতান্ত্রিক জোটের

প্রকাশিত: ০১ ডিসেম্বর, ২০২১ ০৩:২৩:২৭

যশোর শিক্ষা বোর্ডে ৭ কোটি টাকা আত্মসাৎ : ৭ দিনের আল্টিমেটাম বাম গণতান্ত্রিক জোটের

মনিরুল ইসলাম,চৌগাছা (যশোর) প্রতিনিধি: যশোর শিক্ষা বোর্ডে সাত কোটি টাকা আত্মসাতের ঘটনায় সাত দিনের আল্টিমেটাম দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল মঙ্গলবার দুপুরে যশোরে ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ আল্টিমেটাম দেন।

যশোর শিক্ষা বোর্ডের ৩৬টি চেক জালিয়াতির মাধ্যমে সাত কোটি টাকা আত্মসাতের ঘটনায় অপসারিত বোর্ড চেয়ারম্যান প্রফেসর মোল্লা আমীর হোসেন ও সচিব এএইচ আলী আর রেজাসহ দুর্নীতির সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে সাত দিনের আল্টিমেটাম দিয়েছে বাম গণতান্ত্রিক জোট। দাবি আদায় না হলে ৭ ডিসেম্বর নবনিযুক্ত বোর্ড চেয়ারম্যানের নিকট স্মারকলিপি প্রদান ও ১৩ ডিসেম্বর শিক্ষা বোর্ডের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে জানান তারা। 

সংবাদ সম্মেলনে জোটের নেতৃবৃন্দ বলেন, এই দুর্নীতির সাথে আরো অনেকেই জড়িত বলে ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। এই দুর্নীতির টাকা ঠিকাদারসহ অনেকের ব্যাংক একাউন্টে ঢুকেছে। সারাদেশে এই লুটপাট ও দুর্নীতির খতিয়ান ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। যশোর শিক্ষা বোর্ডের কর্মকর্তা, কর্মচারী, ঠিকাদার, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীসহ যারাই জড়িত হোক না কেন, তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

তারা আরও বলেন, তদন্ত কাজকে প্রভাবিত করার জন্যে দুর্নীতির সাথে জড়িতরা তৎপর রয়েছে।বাম জোটের ৬ দফা দাবির মধ্যে রয়েছে, অবিলম্বে শিক্ষাবোর্ডের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করতে হবে। দুর্নীতির সাথে জড়িতদের গ্রেপ্তার ও বিচারে সোপার্দ করতে হবে। অসাধু ব্যবসায়ী ও ব্যাংক কর্মকর্তাদের গ্রেফতার ও বিচার করতে হবে। যারা দুর্নীতির সাথে জড়িত তাদের চাকরি থেকে বরখান্ত ও গ্রেফতার করতে হবে।

দীর্ঘদিন না হওয়া অডিট কাজ সম্পন্ন করতে হবে, অডিট না হওয়ার জন্য যুক্ত ব্যক্তিদেরকে আইনের আওতায় আনতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সভাপতি নাজিম উদ্দিন, সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি আবুল হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক হাচিনুর রহমান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সদস্য কামাল হাসান পলাশ প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ