ভোটের নামে প্রহসন চলছে, এ নির্বাচন বন্ধ করুন: এমপি হারুন

প্রকাশিত: ৩০ নভেম্বর, ২০২১ ০২:২৭:০৯

ভোটের নামে প্রহসন চলছে, এ নির্বাচন বন্ধ করুন: এমপি হারুন

নৌকা প্রতীকে ভোট প্রদানে বাধ্য, অন্যান্য এজেন্টদের ভয়ভীতি-হুমকি প্রদান, বহিরাগতদের অনুপ্রবেশসহ নানা কারচুপির অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ পৌর নির্বাচন বন্ধের দাবি জানিয়েছেন সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ। মঙ্গলবার (৩০ নভেম্বর) বেলা ১১টার দিকে জেলা শহরের পাঠানপাড়াস্থ নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ বলেন, নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী জেলার বিভিন্ন উপজেলা থেকে লোক এনে কেন্দ্র দখল করে রেখেছেন। তিনি বিভিন্ন কেন্দ্রে একাধিক এজেন্ট রেখেছেন। আমি মাঠপর্যায় থেকে খবর পেয়েছি লোকজন ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন না। এখানে ভোটের নামে প্রহসন চলছে। এখানে আগে কখনও এমন নির্বাচন হয়নি। এক্ষুনি এ নির্বাচন বন্ধ করে দেওয়া হোক।

তিনি আরও বলেন, প্রধান নির্বাচন কমিশন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, আইজি, রাজশাহী বিভাগের ডিআইজির সঙ্গে কথা বলেছি। তাদেরকেও বলেছি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার নির্বাচন সু্ষ্ঠু হচ্ছে না। এ নির্বাচন বন্ধ করে দেওয়ায় উত্তম। জেলায় এমন নির্বাচন সহিংসতার কথা চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপারকে জানাতে সকাল থেকে একাধিকবার মোবাইল ফোনে কল দিয়েছি। কিন্তু তিনি আমার ফোন কল রিসিভ করেননি।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, বিভিন্ন ভোটকেন্দ্রে নৌকা প্রতীকে ভোট দিতে বাধ্য করা হচ্ছে। অনেক ভোটকেন্দ্রের গোপনকক্ষের আশেপাশে বহিরাগতদের ঘুরতে দেখা গেছে। প্রিসাইডিং অফিসার ও প্রশাসনের সহযোগিতায় এসব হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ সদর চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি, স্থানীয় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী নজরুল ইসলাম (নারিকেল গাছ) এবং নির্বাচনে নজরুল ইসলামের প্রধান এজেন্ট অ্যাড রবিউল হক দোলন।

জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান জানান, সুষ্ঠ নির্বাচন আয়োজনের সব ব্যবস্থা নেওয়া হয়েছে। পৌর এলাকার আলীনগর ও নয়াগোলা ভোটকেন্দ্রের অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ পাওয়া ভোটকেন্দ্রগুলো পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, সীমানা জটিলতায় স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোটগ্রহণ চলছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) সকাল ৮টা ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। ১৫টি ওয়ার্ডের ৭২টি ভোটকেন্দ্রে প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। সকাল থেকেই নারী ও পুরুষ ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে। 

২ নভেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভোট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ২৬ অক্টোবর সীমানা জটিলতায় হাইকোর্টে একটি রিটের প্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। পরে হাইকোর্টের নির্দেশে মঙ্গলবার (৩০ নভেম্বর) ভোটগ্রহণের দিন নির্ধারণ করে নির্বাচন কমিশন। 

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ জন প্রার্থী। তারা হলেন নৌকা প্রতীকে জেলা আওয়ামী লীগের সদস্য মোখলেসুর রহমান, মোবাইলফোন প্রতীক নিয়ে স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগের ‌‘বিদ্রোহী’ প্রার্থী শামিউল হক লিটন, নারিকেল গাছ প্রতীকে স্বতন্ত্র প্রার্থী চাঁপাইনবাবগঞ্জ পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম ও জগ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল। 

এছাড়াও ১৫ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৯৮ জন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ২১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় এবার ভোটার রয়েছেন ১ লাখ ৪৫ হাজার ৪৯৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭১ হাজার ৪৩২ জন এবং নারী ভোটার রয়েছেন ৭৪ হাজার ৬৫ জন।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ