দেশীয় সংস্কৃতিই পারে অপসংস্কৃতিকে রুখে দিতে: মনোরঞ্জন গোপাল

প্রকাশিত: ৩০ নভেম্বর, ২০২১ ০১:১৪:০১

দেশীয় সংস্কৃতিই পারে অপসংস্কৃতিকে রুখে দিতে: মনোরঞ্জন গোপাল

নাজমুল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, একটি জাতিকে বিশ্বের দরবারে তুলে ধরতে পারে তার সংস্কৃতি। যে জাতি সংস্কৃতিতে যত বেশি উন্নত, সে জাতি তত বেশি সমৃদ্ধ। দেশীয় সংস্কৃতিই পারে অপসংস্কৃতিকে রুখে দিতে। তাই অপসংস্কৃতিকে রুখতে হলে বেশি বেশি দেশীয় সংস্কৃতির চর্চা করতে হবে। নাট্যকার পরেশ তাঁর অভিনয়ের মধ্য দিয়ে আমাদের সংস্কৃতিকে তুলে ধরতেন। দেশীয় সংস্কৃতিকে তিনি সব সময় প্রাধান্য দিতেন।

সোমবার (২৯ নভেম্বর) সন্ধায় বীরগঞ্জ উপজেলার নিজপাড়া ইউনিয়নে কৈকুড়ী শিবমন্দির ও প্রাইমারি স্কুল মাঠে পরেশ মেলা পর্ষদ এর আয়োজনে শিল্প ও শিল্পীর মিলন উৎসব “পরেশ মেলা” এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরেশ মেলা পর্ষদ এর আহবায়ক মৃনাল কান্তি রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন দিনাজপুর সেক্টর কমান্ডার্স ফোরামের আহবায়ক ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, বিশিষ্ট কবি ও নাট্য ব্যক্তিত্ব শংকর সাঁওজাল, বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ.কে.এম মাসুদুল হক, নিজপাড়া ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক, নিজপাড়া ইউনিয়নের আওয়ামী লীগের সাধারন সম্পাদক রহমত আলী প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠানে উদ্বোধন করা হয়। পরে রাতভোর ঢোলের গান ও পালাটিয়া অনুষ্ঠিত হয়।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ