কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের নতুন উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী

প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২১ ০৭:২৮:৪৯ || পরিবর্তিত: ২৯ নভেম্বর, ২০২১ ০৭:২৮:৪৯

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের নতুন উপাধ্যক্ষ প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী

মাহির, কুমিল্লা প্রতিনিধি: কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের নতুন উপাধ্যক্ষ হিসেবে প্রফেসর মৃনাল কান্তি গোস্বামী কে পদায়ন করা হয়েছে।
গতকাল ২৮ নভেম্বর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে যুগ্মসচিব ড. শ্রীকান্তকুমার চন্দ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। এর আগে তিনি লালমাই সরকারি কলেজের অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন। 

প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী ৯ জুলাই ১৯৬৬ সালে চাঁদপুরে জন্মগ্রহন করেন। ১৯৮১ সালে চাঁদপুর দ্বারকানাথ উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক ও ১৯৮৩ সালে চাঁদপুর সরকারি কলেজ থেকে কৃতিত্বের সাথে উচ্চ মাধ্যমিক পাশ করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করার পাশাপাশি ১৯৯২ সালে শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউট থেকে ডিপ্লমা ইন এডুকেশন ডিগ্রি অর্জন করেন। ১৯৯৩ সালের ১৬ নভেম্বর তিনি ১৪তম বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারে নিয়োগপ্রাপ্ত হয়ে বরুড়া শহীদ স্মৃতি সরকারি কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। 

পরবর্তীতে তিনি চাঁদপুর সরকারি কলেজ, ভালো সরকারি কলেজ ও কুমিল্লা টিসার্স ট্রেনিং কলেজে কর্মরত ছিলেন এবং ২০১৩ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেছিলেন। 

এছাড়াও তিনি ২০২০ সালে তিনি কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তাঁর সহধর্মীনি রীতা চক্রবর্তী কুমিল্লা সরকারি মহিলা কলেজে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। বর্ণাঢ্য জীবনের অধিকারী প্রফেসর মৃণাল কান্তি গোস্বামী ভিক্টোরিয়া কলেজের উপাধ্যক্ষ হিসেবে যোগদান করায় তাকে শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন তারঁ অসংখ্য শিক্ষার্থী, সহকর্মী ও ভিক্টোরিয়া কলেজ পরিবার।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ