পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিলো বাংলাদেশ

প্রকাশিত: ২৯ নভেম্বর, ২০২১ ০১:৫৪:০৫

পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিলো বাংলাদেশ

মুশফিকুর রহিম তার আলোচিত ‘আয়না তত্ত্ব’ নিয়ে কথা বলার এক ফাঁকে বলেছিলেন, ভালো করলে সবাই তালি দিবে আর খারাপ করলে গালি! কথাটি যে নেহায়েত কোন কথার কথা নয়, সেটির প্রমাণ পাওয়া গেল চলমান চট্টগ্রাম টেস্টে। ধারাবাহিকভাবে বাজে পারফরম্যান্সের জন্য পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াড থেকে বাদ পড়েন লিটন কুমার দাস। তবে টেস্টে ফিরেই বাজিমাত করেছেন তিনি।

খারাপ করে বাদ পড়া, ফেরা, ভালো পারফর্ম করা- এগুলো তো ক্রিকেটেরই অংশ, তবে লিটনকে নিয়ে মাঠের বাইরে আর সামাজিক যোগাযোগ মাধ্যমে যে মুণ্ডুপাত হয়েছে, সেটি বাড়াবাড়ি বললেও একেবারেই কম বলা হবে। এখন আবার সেই লিটনকে নিয়েই মাতোয়ারা গোটা দেশ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম উত্তাল, ‘লিটন, লিটন’ ধ্বনিতে। হবেই বা না কেন? তার ব্যাটে চেপেই যে টেস্টে প্রথমবার পাকিস্তান বধের খোঁজে বাংলাদেশ দল।

প্রথম ইনিংসে দলকে টেনে তোলা লিটন খেলেন ইনিংস সর্বোচ্চ এবং নিজের ক্যারিয়ার সেরা ১১৪ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসেও সেই লিটনেই রক্ষা স্বাগতিক শিবিরের। এবার লিটনের ব্যাটে আসে ইনিংস সর্বোচ্চ ৫৯ রান। প্রথম ইনিংসে ৩৩০ রানে অলআউট হওয়া বাংলাদশ দল ৪৪ রানে লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে স্কোর বোর্ডে তুলেছে ১৫৭ রান। সব মিলিয়ে টাইগারদের সংগ্রহ ২০১ রান। চট্টগ্রাম টেস্ট জিততে ২০২ রান করতে হবে পাকিস্তানকে।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ