তিনবারের প্রধানমন্ত্রীকে চিকিৎসা দেওয়া হচ্ছে না : মেজর হাফিজ

প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২১ ০২:৫৯:০৪

তিনবারের প্রধানমন্ত্রীকে চিকিৎসা দেওয়া হচ্ছে না : মেজর হাফিজ

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, এটি অত্যন্ত দুঃখজনক! তিনবারের প্রধানমন্ত্রীকে চিকিৎসা দেওয়া হচ্ছে না। তিনি তার প্রার্থিত জায়গায় চিকিৎসা নিতে পারবেন না। কত অমানবিক গভীর রাতে ভোট করা এই সরকার।

তিনি বলেন, তারা আইনের দোহাই দেয়। তারা নিজেরাই তো আইনের মাধ্যমে আসেননি। তারা তো আইনগতভাবে সরকার না। তাহলে কেন বারবার বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তারা বলে, চিকিৎসা নেওয়ার আইনগত ব্যবস্থা নাই।

শনিবার (২৭ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের মাওলানা মোহাম্মদ আকরাম খাঁ হলে নাগরিক ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মেজর হাফিজ বলেন, এদেশে সাজাপ্রাপ্ত অবস্থায় আব্দুর রহমানকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হয়েছিল। আব্দুল জলিলকে সিঙ্গাপুরে পাঠানো হয়েছিল। অথচ বেগম খালেদা জিয়া তার মৌলিক অধিকারটুকু পাচ্ছেন না। সেক্ষেত্রে দেশবাসীকে এর প্রতিবাদ করতে হবে।

তিনি বলেন, এই সরকারকে নামানোর জন্য যা যা করা দরকার, প্রয়োজনে রাজপথে নামতে হবে। অনেকেই ভাবতে পারেন, এটা বুঝি শুধু বিএনপির দায়িত্ব। স্বাধীনতা ভোগ করতে হলে, গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে সাধারণ মানুষকেও তাদের অধিকার আদায়ে সচেষ্ট হতে হবে।

তিনি বলেন, স্বাধীনতা অক্ষুণ্ণ রাখতে হলে এই দেশে এখন একটি জাতীয়তাবাদী শক্তির সরকার প্রয়োজন। বর্তমান দেশের স্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, সমাবেশ করার অধিকার নেই। আমরা একটি অধিকারহীন জাতিতে পরিণত হয়েছি। এই দেশের মানুষের মতো অধিকারহীনতা মনে হয় পৃথিবীতে আর নাই। এই অধিকার আদায় কর‌তে হ‌বে, সেজন্য জনগণকে এগিয়ে আস‌তে হ‌বে।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান আব্দুল্লাহিল মাসুদের সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. আব্দুর রব, অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন প্রমুখ।
প্রজন্মনিউজ২৪/টিএফ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ