পটুয়াখালী বিমান বন্দর এখন বিনোদনের মাঠ 

প্রকাশিত: ২৭ নভেম্বর, ২০২১ ০১:১২:৪৮

পটুয়াখালী বিমান বন্দর এখন বিনোদনের মাঠ 

তোফাজ্জেল হোসাইন পটুয়াখালী প্রতিনিধি: পটুয়াখালী জেলার সদর উপজেলাধীন বদরপুর ইউনিয়নের পটুয়াখালী লাউকাঠী সেতুর উত্তরে অবস্থিত বিমান বন্দরে বিমান চলাচল না করলেও বিভিন্ন সময় প্রয়োজনে-অপ্রয়োজনে এটি ব্যবহার করা হয়। এটি এখন প্রায় দর্শনীয় স্থানে পরিনত হয়েছে। বিভিন্ন সময় যেমন: ঈদ, পূজা, পহেলা বৈশাখ, শীতের মৌসুমে মানুষের ঢল নামে এখানে।

সকাল বেলা ভোরের নিস্তদ্ধতায় শিশির ভেজা সবুজ ঘাসে ফুটে উঠে এক অনন্য দৃশ্য। নানান পেশার মানুষ আসে এখানে প্রতিদিন শারিরীক চর্চার জন্য। বিকেল বেলা দেখা মেলে এখানে নানান পেশার মানুষের ঘুরা ফেরা। 

এটি পটুয়াখালী সদর উপজেলাধীন বদরপুর ইউনিয়নে অবস্থিত। এ ইউনিয়ন এর পূর্বে লাউকাঠি ইউনিয়ন, পশ্চিমে ইটবাড়িয়া ইউনিয়ন, উত্তরে লেবুখালী ইউনিয়ন, দক্ষিণে পটুয়াখালী পৌরসভা অবস্থিত। বিমান বন্দরের ভিতরের পূর্ব দিকের কিছু অংশে অবস্থান করছেন বাংলাদেশ নৌবাহিনী। এবং পশ্চিমে একটি সুন্দর নিল সবুজের আকর্ষনীয় দীঘি এর পাশে দিয়ে গেছে বরিশাল থেকে কুয়াকাটা হাইওয়ে রোর্ড, এর উত্তরে সরজমিন এর পড়ে বসতবাড়ি, এবং দক্ষিণে তাপ বিদ্যুৎ কেন্দ্রের শাখা এবং পটুয়াখালী লাউকাঠী নদী। 

পটুয়াখালী বিমান বন্দরে প্রতিদিন বিভিন্ন স্কুল ও কলেজ ছাত্রদের ক্রিকেট, ফুটবলসহ নানান খেলাধুলা করতে দেখা যায়। এখানে এসে আবার অনেকে নিবিড় ভাবে একা সময় কাটায়। 

স্থানীয় অনেকে জানান, আমাদের ছেলেদের খেলার মাঠ না থাকায় তারা এখানে এসে একটু খেলাধুলা করে। বর্তমানে এখানে অবস্থান করেছে বাংলাদেশ নৌবাহিনী। তাই এখানে দূর্ঘটনা ঘটার সম্ভাবনা খুবই কম। 

তারা আরও বলেন, এখানে প্রতিদিন নানান পেশার মানুষ ঘুরতে আসায় সকাল এবং বিকেলে একটি সুন্দর দৃশ্য ফুটে উঠে। 
স্থানীয় কয়েকজনের মাধ্যমে জানা যায়, এই বিমান বন্দরটি আনুমানিক ৩৫ বছর আগে তৈরী করা হয়েছে।

প্রজন্মনিউজ২৪/আল-নোমান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ