নাঈমকে চাপা দেওয়া সেই গাড়ির মূল চালক গ্রেপ্তার

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২১ ০৫:৫৫:২০

নাঈমকে চাপা দেওয়া সেই গাড়ির মূল চালক গ্রেপ্তার

নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম হাসানকে চাপা দেওয়া ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ময়লার গাড়ির মূল চালক হারুন অর রশিদকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাব–৩–এর অতিরিক্ত পুলিশ সুপার বীনা রানী দাস।

বীনা রানী গণমাধ্যমকে বলেন, সিটি কর্পোরেশনের ওই গাড়িটি হারুন অর রশিদের নামে বরাদ্দ ছিল। তবে ঘটনার সময় তিনি গাড়িটি চালাচ্ছিলেন না। তাঁকে পল্টন থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলমান রয়েছে।

রাজধানীর গুলিস্তানে ডিএসসিসির ময়লার গাড়ির ধাক্কায় গত বুধবার দুপুর পৌনে ১২টার দিকে নটর ডেম কলেজের ছাত্র নাঈম হাসান (১৭) মারা যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, গুলিস্তান হল মার্কেটের সামনে রাস্তা পার হওয়ার সময় এ ঘটনা ঘটে। নিহত নাঈম হাসান উচ্চমাধ্যমিক দ্বিতীয় বর্ষের ছাত্র ছিল।

এদিকে পুলিশ জানিয়েছে, ঘটনার পরপরই হারুন-অর-রশিদের সহযোগী রাসেল খান নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার সময় তিনি গাড়ি চালাচ্ছিলেন। গতকাল বৃহস্পতিবার তাঁকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

ঘটনার দিন সিটি কর্পোরেশনের একটি সূত্র জানিয়েছিল, ময়লার গাড়িটি কর্পোরেশনের নিয়োগ করা কোনো ভারী যানবাহনের চালক চালাচ্ছিলেন না। এটি চালাচ্ছিলেন হারুন অর রশিদ, যিনি একজন পরিচ্ছন্নতাকর্মী। ঘটনার পর হারুন সেখান থেকে পালিয়ে যায়। পুলিশ রাসেল নামের একজনকে আটক করেছে, যিনি একজন শ্রমিক। রাসেল সিটি কর্পোরেশনের স্থায়ী বা অস্থায়ীভাবে নিয়োগকৃত কর্মী নন।

দক্ষিণ সিটির পরিবহন বিভাগ সূত্র বলছে, যেই গাড়ির চাপায় নাঈম হাসান নিহত হয়েছে, সেটি ভারী যান। বর্জ্য ব্যবস্থাপনার কাজে ব্যবহারের জন্য সংস্থাটির এমন ৩১৭টি ভারী যান আছে। কিন্তু চালক আছেন মাত্র ৮৬ জন। রেওয়াজ অনুযায়ী পরিচ্ছন্নতাকর্মীদের মধ্যে যাঁদের লাইসেন্স আছে, তাঁরা গাড়িগুলো চালাচ্ছেন।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ