বাঁশঝাড়ের সারগর্তে মা, তবু সন্তানদের উপর নেই অভিযোগ

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২১ ০৩:৪৬:১৬

বাঁশঝাড়ের সারগর্তে মা, তবু সন্তানদের উপর নেই অভিযোগ

বিএম মনিরুল, যশোর প্রতিনিধি: ৫ বছর ধরে বাঁশঝাড়ের সারগর্তে বসবাস করলেও সন্তানদের শাস্তি চাননা মা। যশোরের চৌগাছার জগদীশপুর ইউনিয়নের স্বর্পরাজপুর গ্রামে উক্ত চাঞ্চল্যকর ঘটনা শোনা যায়।

বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে চৌগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্বরত সহকারী কমিশনার (ভূমি) প্রকৌশলী কাফী বিন কবির এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইশতিয়াক আহমেদ তদন্তের জন্য যান সেখানে। বৃদ্ধার নাম ছায়রন বানু (৭৬)।

জানা যায়, স্বামী হারানোর পর অন্যের বাড়িতে গৃহকর্মীর কাজ করে মানুষ করেছেন ৪ ছেলে এবং ২ মেয়েকে। চার ছেলের তিনজন বর্তমানে জীবিত। তারা নিজেরা স্বাচ্ছন্দে আছেন। তবে তাদের মা এখন আর কাজ করতে পারেন না। তাই মা’কে বাশঝাড়ের গোবরের সারগর্তে গরু ও মানুষের মলমূত্রের মধ্যে একটি ঝুপড়িতে রেখেছেন প্রায় পাঁচ বছর ধরে। তবে সেই ঝুপড়িও ছেলেরা তৈরি করে দেননি। নিজের জমানো কিছু টাকা ছিলো। সেই টাকা দিয়ে ঝুপরি বানিয়ে থাকেন।

‘ইউএনও’র হাত জড়িয়ে ধরে বলতে থাকেন “না না না সোনা। ওদের ধরতি হবে না। ওরা ৩ জন মাইনে খেটে খাচ্ছে ”। বৃদ্ধা ছায়রন আরো জানান, সকালে গ্রামের সাবেক ইউপি সদস্য ও স্বর্পরাজপুর দাখিল মাদরাসার সুপার আম্মাদুল তাঁকে খাবার দিয়ে গিয়েছিলেন। সেই খাবার ছাড়া দুপুর পর্যন্ত আর কিছু খাননি। বিষয়টি গ্রামের মানুষ দীর্ঘদিন ধরে জানলেও কোন প্রতিকার পাননি তিনি।

ইউএনও ও তাঁর সঙ্গীরা বলেন, বৃদ্ধাকে আপাতত কিছু খাবার, হাত খরচ ও দুটি কম্বল দিয়ে ছেলের ঘরে তুলে দিয়ে এসেছি। তার ছেলেদের অফিসে আসতে বলা হয়েছে। তাঁদের সাথে কথা বলে ব্যবস্থা নেয়া হবে।

প্রজন্মনিউজ২৪/এন হাসান

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ