গণতন্ত্রের কথা বলে চাপে রাখাই আমেরিকার রাজনীতি

প্রকাশিত: ২৬ নভেম্বর, ২০২১ ০৩:০৬:০৫

গণতন্ত্রের কথা বলে চাপে রাখাই আমেরিকার রাজনীতি

পররাষ্ট্রমন্ত্রী ড.এ.কে আব্দুল মোমেন বলেছেন, গণতন্ত্র ও সুশাসনের কথা বলে বিভিন্ন দেশকে চাপে রাখতে চাওয়াই আমেরিকার রাজনীতি। আমেরিকা বিভিন্ন দেশকে গনতন্ত্র, সুশাসন, কখনো সন্ত্রাসবাদের কথা বলে চাপে রাখতে চায়। এটাই তাদের রাজনীতি। তাই গণতন্ত্র সম্মেলনে ডাক না পাওয়া নিয়ে চিন্তার কিছু নেই।


শুক্রবার (২৬ ডিসেম্বর) সকালে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন কার্গো স্টেশন পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

দাওয়াত কে দিল, না দিল এগুলো নিয়ে আপনারা এতো চিন্তিত কেন? প্রশ্ন রেখে পররাষ্ট্রমন্ত্রী বলেন- সম্মেলনতো দুনিয়াজুড়ে শত শত হয়। বাইডেন বেচারা নতুন, খুব কষ্ট করে হোয়াইট হাউসে এসেছেন। যা ঝামেলা হয়েছিল, আপনারা জানেন না? এখনও ক্যাপিটালে ঝামেলা যাচ্ছে। গণতান্ত্রিক দেশ আমেরিকায়ও ঝামেলা হয়। আমরা সেদিক থেকে ভালো আছি। তাই গণতন্ত্র অন্য কেউ শেখাবে না, আপনার দেশের লোকই শেখাবে।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, আমাদের দুর্বলতা থাকলে, সেটা আমাদেরকেই দূর করার চেষ্টা করতে হবে। এসব নিয়ে চিন্তা না করে নিজেরা কিভাবে ভালো করা যায়, তা নিয়ে চিন্তা করা প্রয়োজন।

ইউপি নির্বাচনে সহিংসতার বিষয়ে তিনি বলেন, আগামীতে নির্বাচনে একটি লোকও যাতে মারা না যায়, সে প্রচেষ্টা চালানো হচ্ছে। এক্ষেত্রে ব্যর্থ হলে, উন্নতি করার চেষ্টা করা হবে।

এদিন সকাল ৯ টায় বিমানের একটি ফ্লাইটে সিলেট ওসমানী বিমানবন্দরে আসেন পররাষ্ট্রমন্ত্রী। সিলেটে পৌঁছার পরই সংশ্লিষ্ট কর্মকর্তা ও নেতাকর্মীদের নিয়ে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে নির্মাণাধীন কার্গো স্টেশন করেন তিনি।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, ওসমানী বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ, সিসিক কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আজাদুর রহমান আজাদ, জেলা পরিষদ সদস্য ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ।


প্রজন্মনিউজ২৪/টিএফ
 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ