বাংলাদেশ দলকে নিয়ে আত্মবিশ্বাসী মুমিনুল

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২১ ০৮:২২:৫৪

বাংলাদেশ দলকে নিয়ে আত্মবিশ্বাসী মুমিনুল

বিশ্বকাপের হতাশা এখনও কাটেনি। তার সঙ্গে যোগ হয়েছে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার হতাশা। টানা ব্যর্থতায় আটকে থাকা বাংলাদেশ এবার ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সাদা-পোশাকে পরীক্ষায় নামবে। দুদলের টেস্ট সিরিজ শুরু আগামীকাল। মূল লড়াইয়ে নামার আগে নিজের দল নিয়ে আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হক।

দুই ম্যাচ সিরিজের প্রথমটিতে আগামীকাল শুক্রবার পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। চট্টগ্রামে প্রথম ম্যাচে মাঠে নামার আগে নিজের দল নিয়ে আত্মবিশ্বাসের কথা জানালেন বাংলাদেশ অধিনায়ক।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘টেস্ট পাঁচ দিনের খেলা। এখানে প্রতি সেশনে মোমেন্টাম পরিবর্তন হতে পারে। পাঁচ দিনের প্রথম চার দিনে ১২টি সেশন আপনি জিতলেও শেষ দিনে তিনটি সেশন যদি আপনি না জেতেন, তাহলে ফল কিন্তু আপনার পক্ষে আসবে না। পাঁচ দিনে সবকটি সেশন যারা ভালো খেলবে, তারা ম্যাচ জিতবে। এখানে একেক জনের আত্মবিশ্বাস একেক রকম। আমি আমার দল নিয়ে আত্মবিশ্বাসী। ওরা (পাকিস্তান অধিনায়ক ও সংবাদমাধ্যম) কী বলছে, তা নিয়ে আমি চিন্তা করছি না। আমি আমার পরিকল্পনাতেই অনড় থাকার চেষ্টা করছি। বাইরে কী হচ্ছে না হচ্ছে, তা আমার শোনার কোনো দরকার নেই বলে মনে করি। না শোনাই ভালো।’

চট্টগ্রাম টেস্টের উইকেটে রান হবে বলে ধারণা করছেন বাংলাদেশ অধিনায়ক, ‘দেখুন, আমার কাছে মনে হয়, উইকেট ভালো হবে। ব্যাটিং সহায়ক উইকেট হবে। আমার বলতে হবে না, আপনারাও দেখেছেন—চট্টগ্রামে যতগুলো সিরিজ হয়েছে, আমার চেয়ে আপনারা ভালো বলতে পারবেন। বাইরে থেকে যারা দেখে, তারা আরও ভালো বলতে পারবে। আমার কাছে মনে হয়—চট্টগ্রাম সবসময় ব্যাটিংয়ের জন্য ভালো হয়।’

অন্যদিকে, উইকেট নিয়ে পাকিস্তান দলের অধিনায়ক বাবর আজম সাংবাদিকদের বলেন, ‘টিপিক্যাল বাংলাদেশি উইকেট। ঘাস আছে। গতকাল এমনটাই দেখেছিলাম। আজ গিয়ে শেষবার দেখব। চিরাচরিতভাবে দেখে এসেছি, এখানে স্পিনারেরা সাহায্য পায়। শুরুতে পেসাররাও কিছুটা সাহায্য পায়। আমি মনে করি উইকেট ও কন্ডিশন আমরা যতটা কাজে লাগাতে পারব, আমাদের ততটা ভালো হবে।

প্রজন্ম/এসকে

এ সম্পর্কিত খবর

ফুলকুঁড়ি আসর খুলনা মহানগরী শাখায় চৌকসদের নিয়ে ইফতার অনুষ্ঠান অনুষ্ঠিত

সিলেটে সর্বজনীন পেনশন স্কীমের উদ্বোধন

সিলেট নগরীর আইনশৃঙ্খলা মনিটরিং সিসি ক্যামেরার মাধ্যমে, উদ্বোধনকালে সিসিক মেয়র

বেরোবিতে ইয়ুথ জার্নালিস্ট ফোরামের কর্মশালা ও ইফতার

বগুড়ায় রিক্সা-ভ্যান শ্রমিক কল্যাণ ইউনিয়নের ইফতার মাহফিল অনুষ্ঠিত

মেহেদির রং শুকানোর আগে প্রাণ গেল তরুণের

ঘরের কাজে ব্যস্ত মা, পানিতে ডুবে শিশুর মৃত্যু

বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

গুচ্ছ গ্রামের এক পুকুরে ধরা পড়ল ১০০ ইলিশ

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ