বেতনের দাবিতে হাসপাতালে মল ছিটিয়ে আন্দোলন

প্রকাশিত: ২৫ নভেম্বর, ২০২১ ০৮:১৮:২৭ || পরিবর্তিত: ২৫ নভেম্বর, ২০২১ ০৮:১৮:২৭

বেতনের দাবিতে হাসপাতালে মল ছিটিয়ে আন্দোলন

বেতন-ভাতার দাবিতে আন্দোলন করেছেন খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আউটসোর্সিং কর্মচারী হরিজনরা। হাসপাতালের প্রায় সব ইউনিট ও পরিচালকের কার্যালয়ের সামনে মল ছিটিয়ে তারা ধর্মঘট পালন করেন।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেল ৩টায় তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট শুরু করেন।

তারা বালতি ভরে মল এনে হাসপাতালের প্রায় সব গুরুত্বপূর্ণ কক্ষ, প্রধান ফটক, রোগী ভর্তি করার অফিসের সামনে, রোগীদের থাকার ওয়ার্ড ও পরিচালকের কক্ষের সামনে ছিটিয়ে দেন। বিকেল ৫টার দিকে তারা স্থান ত্যাগ করেন।

হাসপাতাল সূত্রে জানা গেছে, খুমেক হাসপাতালে গত ১১ মাস ধরে ৪৫ জন হরিজন আউটসোর্সিং কর্মচারী হিসেবে কাজ করছেন। তারা প্রথম ছয় মাস বেতন পেলেও গত পাঁচ মাস পাননি। বেতন না পেয়ে আন্দোলন শুরু করেছেন।

আন্দোলনকারী বিধান হরিজন বলেন, পাঁচ মাস ধরে আমরা শুধু কাজই করে যাচ্ছি। আমাদের কোনো বেতন-ভাতা দেওয়া হচ্ছে না। কর্তৃপক্ষ শুধু আশ্বাস দিয়েই আমাদের কাজ করাচ্ছেন। অবশেষে আমরা ধর্মঘট করতে বাধ্য হয়েছি।

এ বিষয়ে হাসপাতালের কোনো দায়িত্বশীল ব্যক্তি আনুষ্ঠানিক বক্তব্য দিতে রাজি হননি। নাম প্রকাশ না করার শর্তে এক কর্মকর্তা জানান, আউটসোসিং কর্মচারীদের বেতন প্রায় চার মাস বন্ধ। তাদের বেতন এলে সেখান থেকে সমন্বয় করে হরিজনদের দেওয়া হবে।

প্রজন্ম/এসকে


 

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ