জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিভাগ

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২১ ০৪:৫৪:৪৪

জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিভাগ

২০১৩-১৪ মৌসুমের পর আবার জাতীয় ক্রিকেট লিগে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিভাগ। আজ বিকেএসপিতে খুলনাকে ১৭৯ রানে হারিয়ে শিরোপা নিশ্চিত করে ঢাকা। পয়েন্ট তালিকায় সবার ওপরে থেকে শেষ রাউন্ড শুরু করা রংপুরের শেষ ম্যাচ জেতার কোনো সম্ভাবনা না থাকাতেই জিতেই শিরোপা উৎসব শুরু করে দেয় ঢাকা। ঢাকা জাতীয় ক্রিকেট লিগের শিরোপা জিতল ষষ্ঠবার। শুধু খুলনাই এর চেয়ে বেশি ৭ বার চ্যাম্পিয়ন হয়েছে জাতীয় লিগে।

ঢাকা বিভাগকে শিরোপা বঞ্চিত করতে শেষ ইনিংসে ৩৭৯ রানের লক্ষ্য পেয়েছিল খুলনা। বিনা উইকেটে ৭ রান নিয়ে দিন শুরু করা দলটি ৯৯তম ওভারের প্রথম বলে অলআউট ১৯৯ রানে। ঢাকা বিভাগের অধিনায়ক তাইবুর রহমানের বাঁহাতি স্পিনের খুলনার শেষ ব্যাটসম্যান আল আমিন হোসেন স্টাম্পড হতেই উল্লাসে মাতে ঢাকা।

খুলনার দ্বিতীয় ইনিংসে তাইবুর নিয়েছেন ৫ উইকেট। তবে ম্যাচে ১০ উইকেট নেওয়া অলরাউন্ডার শুভাগত হোম চৌধুরী হয়েছেন ম্যাচসেরা। প্রথম ইনিংসে ৭ উইকেট নেওয়া অফ স্পিনার দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৩ উইকেট। এই হারে অবনমন নিশ্চিত হয়ে যায় খুলনার।

রান তাড়ায় খুলনা ১০৭ রানেই হারিয়ে ফেলে ৭ উইকেট। দলটির লেজের ব্যাটসম্যানরা এরপর শুধু ঢাকার অপেক্ষা বাড়িয়েছেন। পাশের চার নম্বর মাঠ থেকে তখন ঢাকাকে সুখবর দিচ্ছিলেন সিলেটের বোলাররা।

৫ উইকেটে ৪৫৫ রান নিয়ে দিন শুরু করা সিলেটের প্রথম ইনিংস ৫৪০ রানে থামতেই কার্যত নির্ধারিত হয়ে যায় ম্যাচের ভাগ্য। ১৪০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু রংপুর ১২৯ রানে হারিয়ে ফেলে পঞ্চম উইকেট। পাশের মাঠে ঢাকার চ্যাম্পিয়নশিপ নির্ধারিত হয়ে যাওয়ার কিছু সময় পড়েই ড্র মেনে নেয় সিলেট ও রংপুর।

প্রজন্মনিউজ২৪/টিএফ

এ সম্পর্কিত খবর

খালেদা জিয়ার জন্য যতটুকু দরকার করেছি: প্রধানমন্ত্রী

ওয়ানডে ক্রিকেটেও অধিনায়কত্ব ছাড়লেন কোহলি

রাজবাড়ীর দশ হাজার হেক্টর জমিতে পেঁয়াজ-রসুন পানির নিচে

এ রায়ের মাধ্যম দেশে আইনের শাসন আবারো প্রমাণিত হয়েছে: আইনমন্ত্রী

মুরাদ হাসানের বিরুদ্ধে সারাদেশে মামলা করবে বিএনপি

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

আবাসিক হোটেলে ঢুকে মেয়ের সামনে মাকে ধর্ষণ, এসআই গ্রেফতার

হেলিকপ্টার বিধ্বস্তে ভারতীয় প্রতিরক্ষাপ্রধান বিপিন রাওয়াত নিহত

বাগেরহাটে মেয়েদের প্রতি সহিংসতা বন্ধে ক্যাম্পেইন অনুষ্ঠিত

ভারতীয় প্রতিরক্ষাপ্রধানসহ হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৩ জন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ