এবার পরীমণির জন্য গাইলেন মমতাজ

প্রকাশিত: ২৪ নভেম্বর, ২০২১ ০৪:০৭:১০

এবার পরীমণির জন্য গাইলেন মমতাজ

অরণ্য আনোয়ারের নির্মাণ চলতি সিনেমা ‘মা’-এর জন্য এই বিশেষ গানে কণ্ঠ দিলেন মমতাজ। যেখানে মায়ের চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়িকা পরীমণি। মা হবেন পরীমণি! সাত মাসের মাথায় আয়োজন হবে ‘সাধ’ বা ‘বেবি শাওয়ার’ অনুষ্ঠান। আর সেই আয়োজনকে ঘিরে নবজাতককে স্বাগতম জানাতে তৈরি হয়েছে এই গান। মাহী ফ্লোরার কথায় গানটির সুর করেছেন যৌথভাবে মাহাদী ও মুন্তাসির। সংগীতায়োজন করেছেন মুন্তাসির তুষার।

সুরকার মাহাদী ফয়সাল বলেন, ‘মমতাজ আপার জন্য এটা আমার প্রথম সুর। সিনেমাতেও প্রথম কাজ। গানটি কাউয়াল ফরমেটের। মমতাজ আপা যথারীতি দারুণ গেয়েছেন। আমরা উনার প্রতি কৃতজ্ঞ।’

জানা গেছে, এই গানটি সিনেমায় ব্যবহার হবে পরীমণির নবজাতককে স্বাগত জানানোর অনুষ্ঠানে। মূলত এই গানটির মধ্যদিয়েই সিনেমার গল্পে নেমে আসবে ভয়াল ট্র্যাজেডি।

নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, ‘গানটি সুর তৈরির আগ পর্যন্ত আমরা মমতাজের কথা ভাবিনি। ডামি তৈরি পর আমরা অনুভব করি, এই গানটি উনাকে ছাড়া সম্ভব নয়। উনিও গানটি শুনে সাথে সাথে সম্মতি দিয়েছেন। উনার সঙ্গে গানটি করে মনে হলো, তার গানই শুধু মন ভালো করে দেয় না, হাসিটাও মন ভালো করার জন্য মহৌষধ।’

একটি মর্মান্তিক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অরণ্য আনোয়ার নিজেই। তিনি জানান, ১৯৭১ সালে মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই উঠে আসবে এতে। জানা গেছে, চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত পরীমণির কোনও শিডিউল ফাঁকে নেই। তাই জানুয়ারি থেকে পরীমণিকে নিয়ে মাঠে নামবেন অরণ্য আনোয়ার।

‘মা’ প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। এতে আরও অভিনয় করছেন আজাদ আবুল কালাম, সাজু খাদেম, ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

এ সম্পর্কিত খবর

খালেদা জিয়ার জন্য যতটুকু দরকার করেছি: প্রধানমন্ত্রী

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে কিছুদিনের মধ্যেই সিদ্ধান্ত আাসবে

রাজবাড়ীর দশ হাজার হেক্টর জমিতে পেঁয়াজ-রসুন পানির নিচে

খালেদা জিয়ার অবস্থা সংকটাপন্ন, আবারও রক্তক্ষরণ হচ্ছে : মির্জা ফখরুল

আবাসিক হোটেলে ঢুকে মেয়ের সামনে মাকে ধর্ষণ, এসআই গ্রেফতার

রামপুরায় পুলিশি বাধা উপেক্ষা করে শিক্ষার্থীদের সাইকেল র‌্যালি

বিশ্ব থেকে বিলীন হওয়ার পথে ৪২ দেশ

ভারতীয় প্রতিরক্ষাপ্রধানসহ হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১৩ জন

ঘূর্নিঝড়ের প্রভাবে ঝিনাইদহে কৃষকদের স্বপ্ন এখনো পানির নিচে ভাসছে

নোয়াখালীতে কালোবাজারে ওএমএসের চাল-আটা বিক্রি করায় অর্থদন্ড

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ