হাফ পাস আন্দোলনে ছাত্রলীগের হামলার অভিযোগ

প্রকাশিত: ২৩ নভেম্বর, ২০২১ ০৫:০৪:২২

হাফ পাস আন্দোলনে ছাত্রলীগের হামলার অভিযোগ

হাফ ভাড়া নিশ্চিতের দাবিতে ও শিক্ষার্থীদের হেনস্তার প্রতিবাদে আজ মঙ্গলবারও রাস্তায় নেমেছে সাধারণ শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের বিরুদ্ধে।

পরে এই ঘটনাকে কেন্দ্র করে ঢাকা কলেজের ছাত্রদের সঙ্গে আইডিয়াল কলেজের ছাত্রদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ দুপুরে হাফ ভাড়ার দাবিতে রাজধানীর সায়েন্স ল্যাব মোড় অবরোধ করেন ঢাকা কলেজ, আইডিয়াল কলেজ, সিটি কলেজ, মুন্সি আব্দুর রউফ কলেজসহ আশপাশের কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানান, আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছিলাম। একপর্যায়ে সায়েন্স ল্যাব মোড় থেকে নীলক্ষেতের দিকে রওনা হলে ঢাকা কলেজের সামনের তেলের পাম্পের সামনে অবস্থান নেই। সে সময় একজন লোক এসে আমাদের রাস্তা ছেড়ে দিতে বলেন। তিনি নিজেকে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতা দাবি করেন।

একপর্যায়ে আন্দোলনরত শিক্ষার্থীরা তার সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়ে। পরে আন্দোলনের থাকা শিক্ষার্থীর হাতে হেনস্তার শিকার হন তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, ছাত্রলীগ নেতা দাবি করা শিক্ষার্থীর নাম খায়রুল হাসু। তিনি ঢাকা কলেজ ফয়ছাল ছাত্রাবাসের দায়িত্বে রয়েছেন।

খায়রুল হাসু বলেন, ‘আমি শুধু বলেছি অ্যাম্বুলেন্স ছেড়ে দিতে। ওরা সবাই জড়ো হয়ে আমার উপর হামলা করে। আমার বাইক ভেঙে ফেলে, টি-শার্ট ছিঁড়ে ফেলে। আমার মোটরসাইকেল ভাঙচুর করে। পরে ঢাকা কলেজের ৪০-৫০ জন ছাত্রলীগ কর্মী আন্দোলনে থাকা শিক্ষার্থীদের ধাওয়া দেয়।’

এ বিষয়ে নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) শাহেন শাহ্ বলেন,  অন্যদিনের মত শিক্ষার্থীদের শান্তিপূর্ণ কর্মসূচি ছিল। তারা আন্দোলন শেষ করে নীলক্ষেত মোড়ের দিকে বিক্ষোভ মিছিল নিয়ে যাচ্ছিল। পরে ঢাকা কলেজের সামনের পাম্পে আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে কি হয়েছে সেটা আমরা সরাসরি দেখিনি।
সূত্র: দেশ রুপান্তর

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

এ সম্পর্কিত খবর

অনুমতি ব্যতীত টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশের অভিযোগে বশেমুরবিপ্রবি প্রকল্প পরিচালক সাময়িক বরখাস্ত

ঢাবির ২৩-২৪ সেশনে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

নোয়াখালীতে ১২ সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

গণতন্ত্রের আন্দোলন ন্যায়সঙ্গত, এ আন্দোলনে আমরা বিজয়ী হবো : মির্জা ফখরুল

গার্ডিয়ান পাবলিকেশন্সের প্রকাশক গ্রেপ্তার

মালদ্বীপে বিএনপির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল

৮ বছর পর বাঙলা কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা

ভুল চিকিৎসায় পা হারালো শিক্ষার্থী

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন



আরো সংবাদ














ব্রেকিং নিউজ