চট্টগ্রামেও চলছে হাফ পাসের আন্দোলন

প্রকাশিত: ২৩ নভেম্বর, ২০২১ ০২:৪৭:৪২

চট্টগ্রামেও চলছে হাফ পাসের আন্দোলন

হাফ ভাড়া কার্যকরের দাবি নিয়ে এবার আন্দোলনে নেমেছে চট্টগ্রামের শিক্ষার্থীরা। মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে নগরীর দুই নম্বর গেইট এলাকায় মানববন্ধন করেছে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, দীর্ঘদিন ধরেই দাবি ছিল গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাস নিশ্চিত করতে হবে। কিন্তু হাফ পাস না দিয়ে উল্টো শিক্ষার্থীদের সঙ্গে প্রায়ই বাজে ব্যবহার করেন পরিবহন শ্রমিকরা। এতে চট্টগ্রামের বিভিন্ন রুটে চলাচলকারী শিক্ষার্থীদের নানা সমস্যায় পড়তে হয়। শিক্ষার্থীদের দাবি, অবিলম্বে যেন হাফ পাস নিশ্চিত করা হয়। এছাড়া পরিবহন শ্রমিকরা যেন শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ না করেন।

চট্টগ্রাম কমার্স কলেজের শিক্ষার্থী কৃষ্ণ পাল বলেন, চট্টগ্রামের কোনো বাসে হাফ ভাড়া নেওয়া হয় না। উল্টো বাড়তি ভাড়া আদায় করা হয়। আমাদের সুস্পষ্ট দাবি  শিক্ষার্থীদের থেকে হাফ ভাড়া নিতে হবে। বাস ভাড়া বাড়ার ফলে শিক্ষার ব্যয় বেড়ে গেছে। তার চাপ পড়ছে আমাদের পরিবারের ওপর।

মানববন্ধনে অংশ নেওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ইমন সৈয়দ বলেন, চট্টগ্রামের কোনো বাসেই হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। উল্টো হাফ ভাড়া দিতে চাইলে পরিবহন শ্রমিকরা খারাপ ব্যবহার করে। আমরা চাই সরকার দ্রুত হাফ পাশের ব্যবস্থা করবে।

মহসিন কলেজের শিক্ষার্থী শারমিন আক্তার বলেন, সরকার দ্রুত বাসে হাফ ভাড়ার বিষয়ে ব্যবস্থা নেবে বলে প্রত্যাশা করছি।

জ্বালানি তেলের দাম কমানোরও দাবি জানান মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে একটি মিছিল বের করে শিক্ষার্থীরা।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন