আবারো ব্যাটারদের ব্যর্থতায় ১২৪ রানেই থামল বাংলাদেশ

প্রকাশিত: ২২ নভেম্বর, ২০২১ ০৩:৪৮:১৭

আবারো ব্যাটারদের ব্যর্থতায় ১২৪ রানেই থামল বাংলাদেশ

টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচেও ব্যাটিংয়ে ভালো করতে পারেনি বাংলাদেশ। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে মাত্র ১২৪ রান সংগ্রহ করে টাইগাররা। হোয়াইটওয়াশ করার জন্য সহজ লক্ষ্যই পেল পাকিস্তান।  

আগে ব্যাট করতে নেমে বাংলাদেশ সুবিধা করতে পারেনি। মোহাম্মদ নাঈমের সঙ্গে নাজমুল হোসেন শান্তর নতুন উদ্বোধনী জুটি পুরোনো গল্পই তৈরি করেছে। ৭ রানে শান্তর (৫) বিদায়ে ভাঙে জুটি। পরে নাঈমকে সঙ্গে নিয়ে শামীম হোসেন কিছুটা আগ্রাসী ছিলেন। ২৩ বলে ২২ রান করেন তিনি।শামীমের বিদায়ের পর খোলস ছেড়ে বেরোনোর চেষ্টা করেন নাঈম। নিজের খেলা প্রথম ২১ বলে ১০ রান করা এই ব্যাটার উসমান কাদিরের করা ইনিংসের ১০ম ওভারে হাঁকান একটি করে চার, ছক্কা। তাকে যোগ্য সঙ্গ দেন সিরিজ জুড়ে ইতিবাচক ব্যাটিং উপহার দেওয়া আফিফ হোসেন। ১২তম ওভারে উসমান কাদিরকে আফিফ হাঁকান ২ ছক্কা। খানিক পর কাদিসের দ্বিতীয় শিকার হন আফিফ। তার ব্যাট থেকে আসে ২০ রান।

ইনিংসের ১৫তম ওভারে দলীয় স্কোর যখন ৮০ তখন আফিফ আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক মাহমুদউল্লাহ। ওপেনিংয়ে নেমে ইনিংসের দশম ওভারে প্রথম বাউন্দারির স্বাদ পাওয়া নাঈমকে এরপর কিছুটা আগ্রাসী ভূমিকায় দেখা যায়। তবে ১৯তম ওভারে আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন এই তরুণ। ফিফটি পথে হাঁটতে থাকা নাঈম ৪৭ রানে প্যাভিলিয়নের পথ ধরেন। ৫০ বলের ইনিংসটি সাজান সমান ২টি করে চার-ছয়ের মারে। যেখানে ডট খেলেন ২২টি।

শেষদিকে মাহমুদউল্লাহ রিয়াদের ১৪ বলে ১৩ রানের কল্যাণে নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১২ রানে পুঁজি পেয়েছে বাংলাদেশ দল। পাকিস্তানের হয়ে উসমান কাদির ও মোহাম্মদ ওয়াশিম সর্বোচ্চ ২টি উইকেট নেন।

প্রজন্মনিউজ২৪/টিএফ

এ সম্পর্কিত খবর

সিলেটে সর্বজনীন পেনশন স্কীমের উদ্বোধন

সিলেট নগরীর আইনশৃঙ্খলা মনিটরিং সিসি ক্যামেরার মাধ্যমে, উদ্বোধনকালে সিসিক মেয়র

বেরোবিতে ইয়ুথ জার্নালিস্ট ফোরামের কর্মশালা ও ইফতার

বগুড়ায় রিক্সা-ভ্যান শ্রমিক কল্যাণ ইউনিয়নের ইফতার মাহফিল অনুষ্ঠিত

গার্ডিয়ান পাবলিকেশন্সের কর্ণধার নূর মোহাম্মদ আবু তাহের গ্রেপ্তার

বাংলা কলেজের ছাত্র না হয়েও তারা কলেজ ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারি

যুক্তরাষ্ট্রে তরুণ নিহতের ঘটনার বিচার চেয়েছে নতুনধারা

তালাকের হার গ্রামে বেশি, বড় কারণ পরকীয়া

হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

৮ বছর পর বাঙলা কলেজ ছাত্রলীগের কমিটি ঘোষণা

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ