অভিনয়ের ৩০ বছর পূর্ণ করলেন সিংঘমখ্যাত অভিনেতা অজয়।

প্রকাশিত: ২২ নভেম্বর, ২০২১ ০৩:০০:২০

অভিনয়ের ৩০ বছর পূর্ণ করলেন সিংঘমখ্যাত অভিনেতা অজয়।

‘ফুল অউর কাটে’ থেকে সূর্যবংশী, মাঝে কেটে গেল ৩০ বছর! টানা তিন দশক ধরে বলিউড মাতিয়ে যাচ্ছেন অভিনেতা অজয় দেবগণ। সোমবার (২২ নভেম্বর) বড় পর্দায় অভিষেকের ৩০ বছর পূর্ণ করেছেন ‘সিংঘম’খ্যাত এই অভিনেতা।

এদিন সহকর্মী এবং অনুরাগীদের শুভেচ্ছায় ভাসছেন তিনি। ১৯৯১ সাল ২২ নভেম্বর মুক্তি পেয়েছিল শক্তিমান এই অভিনেতার প্রথম সিনেমা  ‘ফুল অউর কাটে’।  এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন মধু। কুকু কোহলির পরিচালনায় এই সিনেমায় অভিনয় করেছিলেন অমরেশ পুরীও। বাইকে চরে অজয়ের এন্ট্রি নিয়ে দারুণ চর্চা হয়েছিল সেই সময়। প্রথম সিনেমাতেই নিজের জাত চেনান অজয়।

এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি, একে একে ‘জিগার’ (১৯৯২), ‘দিলওয়ালে’ (১৯৯৪), ‘সোহাগ’ (১৯৯৪), ‘নাজায়েয’ (১৯৯৫), ‘ইশক’ (১৯৯৭), 'সিংঘম' (২০১০) ও ‘তানহাজি’ (২০২০)- এর মতো বহু ব্যবসাসফল সিনেমা ভক্তদের উপহার দিয়েছেন তিনি।

দীর্ঘ ক্যারিয়ারে অজয় অভিনয় করেছেন একশ’রও বেশি হিন্দি সিনেমায়। পুরস্কার হিসেবে ঘরে তুলেছেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড। ২০১৬ সালে ভারত সরকার থেকে পেয়েছেন পদ্মশ্রী পুরস্কার।

এদিন অভিনেতাকে শুভেচ্ছা জানিয়েছেন ইন্ডাস্ট্রিতে তার সহকর্মীরা। কেউ কেউ অবশ্য ভালোবেসে দিনটিকে ‘অজয় দেবগণ দিবস’ বলছেন!

অজয় দেবগণের এই বিশেষ দিনে টুইটারে শুভেচ্ছা জানিয়ে মেগাস্টার অমিতাভ বচ্চন লেখেন, ২২ নভেম্বর ফিল্ম ইন্ডাস্ট্রিতে ৩০ বছরে পা রাখলেন অজয় দেবগণ। মৃদুভাষী, হস্তক্ষেপ করেন না, তবুও আবেগে ভরা। আমার অভিনন্দন অজয়, আপনি আরও ৭০ বছর এভাবে চালিয়ে যান।  

শুভেচ্ছার জন্য ‘বিগ বি’কে পাল্টা ধন্যবাদ জানিয়েছেন অজয়।  

এছাড়া সামাজিক মাধ্যমে অজয়ের সঙ্গে তোলা ছবি পোস্ট করে অক্ষয় লেখেন, যখন তারা ইন্ডাস্ট্রিতে নতুন ছিলেন, তখন জুহু বিচে দু’জনে একসঙ্গে মার্শাল আর্ট অনুশীলন করতেন। তখন অজয় দেবগণের বাবা তাদের দুজনকে একসঙ্গে ট্রেনিং দিতেন। অসাধারণ দিন ছিল সেগুলো। অনেক সময় বয়ে গেছে, কিন্তু তাদের বন্ধুত্ব একই রয়ে গেছে।

শুভেচ্ছা জানানোর জন্য অক্ষয়কেও ভালোবাসা জানিয়েছেন অজয় দেবগণ।  
প্রজন্মনিউজ২৪/টিএফ

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ