গায়ক থেকে অভিনেতা ইমরান হোসাইন

প্রকাশিত: ১৪ নভেম্বর, ২০২১ ০২:৩৬:২৮

গায়ক থেকে অভিনেতা ইমরান হোসাইন

এই সময়ের সুপরিচিত গায়কদের মধ্যে একজন ইমরান হোসাইন। পাশাপাশি ‘মেড ইন বাংলাদেশ’-এর মাধ্যমে দীর্ঘদিন ধরে ছিন্নমূল শিশু ও সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করে যাচ্ছেন তিনি। ‘মধু হই হই’ খ্যাত জাহিদসহ বেশ কয়েকজন নবীন শিল্পীকে সবার সামনে তুলে ধরেও কুড়িয়েছেন প্রশংসা। কিছুদিন আগে সিলেটের চা শ্রমিকদের জন্য মসজিদ নির্মাণের কাজে এগিয়ে এসেও সবার ভালোবাসায় সিক্ত হন তিনি।

এর আগে আড়ংয়ের একটি বিজ্ঞাপনচিত্রে মডেল হিসেবে কাজ করার অভিজ্ঞতা ছিল ইমরানের। এবার অভিনয়ের খাতায় নাম লেখাতে যাচ্ছেন তিনি। প্রথমবারের মতো অভিনয় করছেন একটি মুক্ত দৈর্ঘ্য সিনেমায়। যার শিরোনাম ‘ডেজা ভ্যু’। এটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন রায়হান শশী। এরইমধ্যে কিশোরগঞ্জে সিনেমাটির ৩০ ভাগ দৃশ্যের শুটিং সম্পন্ন করা হয়েছে। ১৮ নভেম্বর থেকে বাকি অংশের শুটিং হবে কুয়াকাটায়।

সিনেমার দৃশ্যে ইমরান হোসাইন
ইমরান জানান, যেহেতু একফোঁটা পানি থেকেই জীব সৃষ্টি, সুতরাং জীবন একটা সমুদ্র। আর এই জীবন সমুদ্র তীরে বসে যদি কেউ নিজের অতীতের সমস্ত হিসেব টানে তবে ভবিষ্যতের অংক মিলে যাবে। কিন্তু সমুদ্র হয়ে যাচ্ছে আক্রান্ত। এরকমই একটা গুঢ় বিষয় ও প্রেক্ষাপট নিয়েই সিনেমাটির গল্প। সিনেমাটির প্রধান প্রতিপাদ্য বিষয়গুলোর অন্যতম ‘ভোগ দখল করার জন্য নারী নয়, নারী, পুরুষের চেয়েও বেশি একজন মানুষ।

সিনেমায় বিবেকের ভূমিকায় অভিনয় করছেন ইমরান। ঠিক যেমন খুঁজে খুঁজে সারাদেশের রত্নগুলোকে আলোর মুখ দেখানোর কাজ করে যাচ্ছে তিনি, একইভাবে এই সিনেমায়ও তাকে দেখা যাবে অজানা এক দ্বীপে থিতু হওয়া জীবনের আলোর দিশারী হয়ে আবির্ভাব হতে। জীবনমুখী লালনগীতি আর জীবনের মূল্যবোধ নিয়ে দর্শককে বিমোহিত করবেন তিনি।

পরিচালক রায়হান শশী
ইমরান হোসেন বলেন, ‘প্রথমবারের মতো সিনেমায় কাজ করছি। এ অভিজ্ঞতা আমার জন্য দুর্দান্ত। গতানুগতিকতার বাইরে গিয়ে সম্পূর্ণ কাজটি করা হচ্ছে। এর মাধ্যমে আমরা মূলত সমাজকে একটা বড় মেসেজ দিতে চাই। কানসহ আরও বেশ কিছু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সিনেমাটি প্রদর্শনের চেষ্টা থাকবে আমাদের।’
এতে দুটি বিশেষ চরিত্রে অভিনয় করছেন তামিন তপু এবং সুমাইয়া মেহজাবিন।

কাজটির সঙ্গে বিভিন্নভাবে আরও সম্পৃক্ত আছেন ফারাহ অমি ও বিজ্ঞাপন নির্মাতা জবান কায়েস চৌধুরী, বুদ্ধিদীপ্ত প্রোডাকশন ডিজাইনার হাসান অয়ন, সহকারী পরিচালক মাহফুজ আহমেদ, রোকন আহমেদ এবং ‘মেডিস্টোর’ এর প্রতিষ্ঠাতা ও পরিচালক কামরুল হাসান।

প্রজন্মনিউজ২৪/ইমরান হোসাইন

পাঠকের মন্তব্য (০)

লগইন করুন





ব্রেকিং নিউজ